২৮ সেপ্টেম্বর ২০২১
`

মিতু হত্যা : আসামি ভোলার জামিন

মিতু হত্যা : আসামি ভোলার জামিন -

চট্টগ্রামের সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলাকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসাথে জামিনের মেয়াদ শেষে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

নিহত মিতুর বাবার করা মামলায় ভোলাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আদালতে ভোলার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মুহাম্মদ হাসিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো: মিজানুর রহমান।

মিজানুর রহমান জানান, ভোলা এসপি বাবুল আক্তারের করা মামলায় গ্রেফতার হয়ে প্রায় দুই বছর কারাগারে ছিলেন। পরে জামিনে কারামুক্তি পান। বাবুল আক্তার গ্রেফতারের পর তার শ্বশুর একটি হত্যা মামলা করেন। এই হত্যা মামলায় আগাম জামিন চাইলে আদালত তাকে চার সপ্তাহের জামিন দিয়েছেন। চার সপ্তাহ পর অবশ্যই তাকে আত্মসমর্পণ করতে হবে।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রামে গুলি করে মিতুকে হত্যা করা হয়। খুনিরা মোটরসাইকেলে করে পালিয়ে যায়। এ ঘটনায় নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয়ের আসামিদের বিরুদ্ধে মামলা করেন এসপি বাবুল আক্তার। এ ঘটনায় ওই বছরের ২৬ জুন মো: আনোয়ার ও মো: মোতালেব মিয়া ওরফে ওয়াসিমকে গ্রেফতার করে পুলিশ।

স্ত্রী মিতু হত্যার ঘটনা জেরে পুলিশের চাকরি ছাড়তে হয়েছে বাবুল আক্তারকে। ওই হত্যাকাণ্ডে বাবুল আক্তার জড়িত বলে সন্দেহ করা হয়। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদও করে। এনিয়ে গণমাধ্যমে একাধিক সংবাদ প্রকাশিত হয়। পরবর্তীতে আদালতের নির্দেশে গতবছর জানুয়ারিতে মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)। পিবিআই’র তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্তা উঠে আসে।
সূত্র : ইউএনবি



আরো সংবাদ


ডেঙ্গু আক্রান্ত আরো ২১৯ ফ্যাসিস্ট হলেও হিটলার, মুসোলিনির দেশপ্রেম ছিল : রিজভী বাগানে বিশ্রাম নিচ্ছিলো ‘গ্রিন পিট ভাইপার’ ‘কয়েকজন মন্ত্রী অলিখিতভাবে জিয়া পরিবার ও বিএনপি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন’ ৫ বছরের সাজার ভয়ে ১৪ বছর পলাতক, অতপর... এই বিশেষ দিনে পৃথিবীর সকল সুখ আপনার হোক : সাকিব মৃত্যুদণ্ডের আদেশ শুনে কান্নায় ভেঙে পড়লেন ধর্ষকের স্ত্রী বঙ্গোপসাগরে দুই ফিশিং ট্রলার ডুবি, এক জেলের মৃত্যু চলতি বছরও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী নিজের বাল্যবিয়ে বন্ধে থানায় এসে দরখাস্ত দিলেন স্কুলছাত্রী আগামী জুনের মধ্যে পদ্মা সেতু উন্মুক্ত করে দেয়া হবে : সেতুমন্ত্রী

সকল