২৫ জানুয়ারি ২০২২
`

প্রধান বিচারপতির পদত্যাগ চাওয়া আইনজীবীকে ক্ষমা

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন - ছবি - সংগৃহীত

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পদত্যাগ চেয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় আদালত অবমাননার অভিযোগ থেকে ক্ষমা চেয়ে পার পেয়েছেন আইনজীবী আশরাফুল ইসলাম আশরাফ। জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীসহ চার বিচারকের আপিল বেঞ্চ বৃহস্পতিবার আইনজীবীকে ক্ষমা করে আদেশ দেয়।

লিখিত রায়ে এ বিষয়ে পর্যবেক্ষণ দেয়া হবে বলে জানিয়ে দেয় বেঞ্চ।

আদালতের আদেশে গত ৮ আগস্ট সেখানে হাজির হন আইনজীবী আশরাফ। পরে তিনি ক্ষমা চেয়ে আবেদন করেন। বৃহস্পতিবার ওই আবেদন আমলে নিয়ে তাকে ক্ষমা করে দেয় আদালত।

আইনজীবী আশরাফুল ইসলামের পক্ষে আদালতে ছিলেন আওসাফুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

গত ১৫ জুলাই আইনজীবী আশরাফুলকে তলব করে ৮ আগস্ট আদালতে হাজির হতে বলা হয়। সেই সাথে এ সংক্রান্ত পোস্ট অপসারণে বিটিআরসিকে নির্দেশ দেয় আদালত। অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বিষয়টি আদালতের নজরে আনলে আপিল বিভাগ আদেশ দেয়।

অ্যাটর্নি জেনারেল আদালতকে বলেন, ‘মাই লর্ড একটি বিষয় আপনাদের নজরে আনতে চাই। আমাদের একজন বন্ধু ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। যেখানে তিনি প্রধান বিচারপতির পদত্যাগ চেয়েছেন।’

পরে পোস্টটি আদালতকে পড়ে শোনান অ্যাটর্নি জেনারেল। শোনার পর আদালত পোস্টকারী আইনজীবী আশরাফুল ইসলাম আশরাফকে তলব করে। একই সাথে তার সব ফেসবুক আইডি থেকে সব ধরনের বিরূপ মন্তব্য অপসারণ করতে বলা হয়। এরপর আইনজীবী আদালতে এসে ক্ষমা চেয়ে আবেদন দেন।


আরো সংবাদ


premium cement