১৬ জুন ২০২১
`

সুপ্রিম কোর্ট বারের সভাপতি নিয়ে বিতর্কিত সিদ্ধান্ত অ্যাটর্নি জেনারেলকে প্রত্যাখ্যানের আহ্বান এনএলসির

সুপ্রিম কোর্ট বারের সভাপতি নিয়ে বিতর্কিত সিদ্ধান্ত অ্যাটর্নি জেনারেলকে প্রত্যাখ্যানের আহ্বান এনএলসির - ছবি- সংগৃহীত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভাবমূর্তি রক্ষায় সাবেক সভাপতি ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দীনকে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের (এনএলসি) চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এনএলসির চেয়ারম্যান বিশেষ সাধারণ সভার একটি পক্ষের বিতর্কিত সিদ্ধান্ত প্রত্যাখ্যান করার জন্য অ্যাটর্নি জেনারেলকে আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি সিনিয়র আইনজীবী আব্দুল মতিন খসরুর মৃত্যুর কারণে সমিতির সভাপতির পদ শূন্যতা পূরণের লক্ষ্যে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি গত ৪ মে ডাকা বিশেষ সাধারণ সভায় আইনজীবীরা দু’ভাগে বিভক্ত হয়ে যেরূপ হট্টগোল করেছেন তা সমিতির প্রত্যেক সদস্যের জন্য লজ্জার ও অনভিপ্রেত। ওই ঘটনা জাতীয় গনমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ায় জাতির কাছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মর্যাদাকে ক্ষুণ্ণ করা হয়েছে।

এনএলসির পক্ষ থেকে গত ৪ মে সমিতির সাধারণ সভায় ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আইনজীবীদের নেতা ও সমিতির সাবেক সভাপতি এ এম আমিন উদ্দীনকে ওই বিশেষ সাধারণ সভায় আইনজীবীদের একাংশের বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করার আহ্বান জানিয়েছেন। একইসাথে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ঐতিহ্য ও ভাবমূর্তি ফিরিয়ে এনে দলমত নির্বিশেষে সমিতির মর্যাদা রক্ষায় অবিলম্বে সকল সিনিয়র সদস্য ও সাবেক নির্বাচিত সভাপতি ও সাবেক সম্পাদকের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে সদস্যদের ভোটে সভাপতি নির্বাচিত করার জন্য অ্যাটর্নি জেনারেলের সহযোগিতা কামনা করা হয় বিবৃতিতে।



আরো সংবাদ