১৪ মে ২০২১
`

হেফাজত নেতা জুনায়েদ আল হাবিব ফের ৪ দিনের রিমান্ডে

হেফাজত নেতা জুনায়েদ আল হাবিব ফের ৪ দিনের রিমান্ডে - ফাইল ছবি

সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগরের সভাপতি আল্লামা জুনায়েদ আল হাবিবের ফের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

সাত দিনের রিমান্ড শেষে এর আগে মঙ্গলবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় পুলিশ পৃথক তিনটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে ফের রিমান্ড আবেদন করে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের পল্টন থানায় দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য আল্লামা জুনায়েদ আল হাবিবকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার আবেদন করে পুলিশ। শুনানি শেষে ওই মামলায় বিচারক দু’দিনের রিমান্ড মঞ্জুর করে। অপর দিকে, চলতি বছরের মার্চ মাসে বায়তুল মোকাররমের ঘটনায় পল্টন থানা পুলিশের দায়ের করা মামলায় তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করে।

এ ছাড়া চলতি বছরের মার্চ মাসে ওই ঘটনায় আরেক মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক ওই মামলায় এক দিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে ২০১৩ সালে রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় মতিঝিল থানার মামলা ও চলতি বছরের মার্চে বায়তুল মোকাররমে হেফাজতের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় গ্রেফতার দেখিয়ে তার বিরুদ্ধে ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে পল্টন থানার মামলায় চার দিন ও মতিঝিল থানার মামলায় তিন দিনসহ মোট সাত দিন রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে মঙ্গলবার ফের চার দিনের রিমান্ডে পাঠানো হলো হেফাজতের এই নেতাকে।

১৭ এপ্রিল রাজধানীর বারিধারা থেকে গ্রেফতার হওয়ার পর আল্লামা জুনায়েদ আল হাবিবকে আদালতের মাধ্যমে রিমান্ডে নেয় পুলিশ।

সূত্র : বাসস



আরো সংবাদ


গাজার তৃতীয় টাওয়ার ধ্বংসের পর আরো বেশি রকেট নিক্ষেপ হামাসের (১৭৫৬০)এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস (১৪১১৮)দীর্ঘ প্রতীক্ষার পর পাকিস্তানে ঈদ হচ্ছে আজই (১১০৩১)ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ (১০২৩৭)ফিলিস্তিনিদের আরো শক্তিশালী সমর্থন দেবে ইরানের আইআরজিসি (৯৭০৭)এবার র‌্যামন বিমানবন্দরে হামাসের দূরপাল্লার ক্ষেপণাস্ত্র হামলা (৯৫৩২)ইসরাইলের পরমাণু কেন্দ্রের কাছে হামাসের ১৫ রকেট নিক্ষেপ (৮০৭০)ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধ বন্ধে যে উদ্যোগ নিচ্ছে জাতিসঙ্ঘ (৬৪৭৭)হামাসের রকেট হামলায় বিমান চলাচলের পথ পরিবর্তন ইসরাইলের (৫৯৫১)এখনো মূল ক্ষেপণাস্ত্র ব্যবহার করিনি : হামাস (৫৮৪৪)