২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আবেদনের চাপে ‘মুভমেন্ট পাস’ ওয়েবসাইটের সার্ভার ডাউন

আবেদনের চাপে ‘মুভমেন্ট পাস’ ওয়েবসাইটের সার্ভার ডাউন - ছবি - সংগৃহীত

বুধবার (১৪ এপ্রিল) থেকে কঠোর লকডাউনে বাহিরে বের হতে হলে লাগবে ‘মুভমেন্ট পাস’। অনলাইনের মাধ্যমে এ পাসের আবেদন করতে হচ্ছে। মঙ্গলবার অ্যাপ উদ্বোধনের প্রথম ঘণ্টাতেই প্রায় ১ লাখ ২৫ হাজার আবেদন জমা পড়েছে। প্র‌তি মি‌নি‌টে আবেদন জমা পড়‌ছে প্রায় ১৫ হাজার।

আর এতেই মুভমেন্ট পাসের ওয়েবসাইটটির (https://movementpass.police.gov.bd) সার্ভার ডাউন দেখাচ্ছে। মাঝেমধ্যে স্বাভাবিক থাকলেও আবেদন প্রক্রিয়া সারতে নিচ্ছে দীর্ঘ সময়। মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটা থেকে এ সমস্যার সম্মুখীন হচ্ছের আবেদনকারীরা। তবে রাত ১১টায় এই রিপোর্ট লেখার সময় সার্ভার ঠিক ছিল।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, সর্বাত্মক লকডাউনে জরুরি প্রয়োজনে ঘরের বাইরে চলাচলের জন্য ১৪টি শ্রেণিতে ‘মুভমেন্ট পাস’ দেবে পুলিশ। এই পাসধারী ব্যক্তি সড়কে নির্বিঘ্নে চলাচল করতে পারবেন। তবে এই পাস সবাইকে দেয়া হবে না। শুধু জরুরি সেবার প্রয়োজনে এই পাস দেয়া হবে।

মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি বা খুচরা ক্রয়, পর্যটন, লাশ দাফন, ব্যবসা ইত্যাদি ক্যাটাগরিতে দেয়া হবে এই ‘মুভমেন্ট পাস’। এছাড়া যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো ক্যাটাগরির সাথে মিল নেই, তাদের অন্যান্য ক্যাটাগরিতে পাস দেয়ার বিষয়ে বিবেচনা করা হবে।


আরো সংবাদ



premium cement