১৩ মে ২০২১
`

করোনা পরিস্থিতির অবনতি : বার কাউন্সিলের নির্বাচন স্থগিত

করোনা পরিস্থিতির অবনতি : বার কাউন্সিলের নির্বাচন স্থগিত - ছবি সংগৃহীত

দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় এবং সরকার ঘোষিত লকডাউনের কারণে সারাদেশের আইনজীবীদের নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন স্থগিত করা হয়েছে। আজ শনিবার বার কাউন্সিলের সচিব রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার ৩ এপ্রিল বার কাউন্সিলের জরুরি বৈঠকে উপস্থিত সদস্যগনের সর্বসম্মতিক্রমে দেশের বিরাজমান করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি হওয়ায় এবং সরকার ঘোষিত লকডাউনের কারণে আগামী ২৫ মে অনুষ্ঠিতব্য বাংলাদেশ বার কাউন্সিলের
নির্বাচন স্থগিত ঘোষণা করা হল। গত ১৫ মার্চ ঘোষিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন ২০২১ সংক্রান্ত তফসিলের সকল কার্যক্রম স্থগিত থাকবে।

গত ১৫ মার্চ বার কাউন্সিল নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

উল্লেখ্য,‘‌বাংলাদেশ লিগ্যাল প্র্যাকটিশনার্স অ্যান্ড বার কাউন্সিল অর্ডার ১৯৭২’ অনুসারে প্রতি তিনবছরে একবার বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হয়। বার কাউন্সিলের মোট সদস্য ১৫ জন। অ্যাটর্নি জেনারেল পদাধিকারবলে বার কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

ভোটের মাধ্যমে ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে আইনজীবীদের ভোটে সাধারণ আসনে সাতজন এবং আঞ্চলিকভাবে গ্রুপ আসনে সাতজন আইনজীবী সদস্য নির্বাচিত হন। নির্বাচিত ১৪ সদস্যের মধ্যে থেকে সংখ্যাগরিষ্ঠের মতামতের ভিত্তিতে একজনকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। বর্তমানে বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন।



আরো সংবাদ


ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ কোভিডে একের পর এক অধ্যাপকের মৃত্যু, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় চত্বরে আতঙ্ক কোম্পানীগঞ্জে বাদলের অনুসারীদের লক্ষ্য করে মির্জা অনুসারীদের গুলি, পালাতে গিয়ে আহত ৫ হাজারতম ম্যাচে হারলেন সেরেনা নিখোঁজ অমিত শাহ’র খোঁজে দিল্লি পুলিশের কাছে মিসিং ডায়েরি মাগুরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২, আহত ১ বাউফলে গভীর নলকূপ স্থাপন ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন ড. মাসুদ ইসরাইলি সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি বাবুনগরীর আহ্বান এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস ঈদ উদযাপন যাতে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির উপলক্ষ না হয়ে উঠে : প্রধানমন্ত্রী করোনা : ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফেরার ব্যবস্থা ঈদের পর

সকল