০৪ মার্চ ২০২১
`

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

-

ঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা এবং তার সহযোগীকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ইমতিয়াজ হোসেন জেলা শহরের মুন্সিপাড়ার মৃত এস এম আজিজের ছেলে এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি কলেজপাড়ার মৃত নূরল মোমিনের ছেলে আসাদ হোসেন।

বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মামুনুর রশিদ এ রায় প্রদান করেন।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী শেখর কুমার রায় জানান, ২০১৩ সালের ১ আগস্ট জেলা শহরের মুন্সিপাড়ায় নববধু ফারজানা আক্তার মুমুকে (২৩) পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যার পর ঝুলিয়ে রাখে স্বামী ইমতিয়াজ হোসেন। এ ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। পুলিশ পরদিন সদর থানায় একটি ইউডি মামলা রুজু করে। ময়না তদন্ত রিপোর্টের পরিপ্রেক্ষিতে সদর থানা পুলিশের এস আই নাজমুল হক একই বছর ২৩ অক্টোবর সহযোগী আসাদ হোসেনসহ দু’জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন।

বিচারক সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আজ দুপুরে স্বামী ইমতিয়াজ হোসেনকে মৃত্যুদণ্ড এবং সহযোগী আসাদ হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


মহান মুক্তিযুদ্ধে এইচ টি ইমামের ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ : রাষ্ট্রপতি মৃত্যুর ৬৩ বছর পর আলজেরিয়ার স্বাধীনতাকামীকে হত্যার দায় স্বীকার ফ্রান্সের এইচ টি ইমামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক এক দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী আইএইএ’তে ইরানবিরোধী সম্ভাব্য প্রস্তাবকে ‘বালসুলভ’ বলল রাশিয়া ইরানের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপনের সিদ্ধান্ত নিল আয়ারল্যান্ড জামালপুরের সেই ডিসি যে শাস্তি পেলেন এক ওভারে পোলার্ডের ছয় ছক্কা, জিতল ওয়েস্ট ইন্ডিজ রোমাঞ্চকর জয়ে কোপার ফাইনালে বার্সা শিনজিয়াংয়ে উইঘুরদের সংখ্যা কমাতে যা করছে চীন স্বামীর মৃত্যুর ৮ বছর পর স্ত্রীর সন্তান প্রসব

সকল