২৮ ফেব্রুয়ারি ২০২১
`

ট্রেনে নারী কামরা বরাদ্দ বাস্তবায়নে হাইকোর্টে রিট

ট্রেনে নারী কামরা বরাদ্দ বাস্তবায়নে হাইকোর্টে রিট - ছবি - সংগৃহীত

যাত্রীবাহী ট্রেনে নারীদের জন্য নির্দিষ্ট কামরা বরাদ্দ বাস্তবায়নের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করা হয়েছে।

রিটে রেলওয়ে আইনের ৬৪ ও ১১৯ ধারা বাস্তবায়নে বিবাদীদের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করা হয়েছে। সুপ্রিমকোটেআ আইনজীবী মমতাজ পারভীন এই রিটটি দায়ের করেন।

আগামী সপ্তাহে রিটটি হাইকোর্টে শুনানির জন্য উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন রিট আবেদনকারীর আইনজীবী মো. আজমল হোসেন।

আইনজীবী জানান, রেলওয়ে আইনের ৬৪ ধারা অনুসারে প্রতিটি ট্রেনে নারীদের জন্য নির্দিষ্ট কামরা থাকার কথা। কিন্তু আইনের এই বিধানের বাস্তবায়ন দেখা যায় না বলেই রিটটি করা হয়েছে। রিটে রেলসচিবসহ চারজনকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।

সূত্র : বাসস



আরো সংবাদ


মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন? মান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত একসাথে দুই বোনের সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল প্রেমিক কারওয়ান বাজারে হাসিনা মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান রাজশাহীতে ১ চিকিৎসক ও ৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ উড়ছে ম্যানসিটি জামায়াত আমীরের শোক

সকল