২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ধর্মীয় অনুভূতিতে আঘাত : জামিন পেলেন বাউল শিল্পী রিতা দেওয়ান

-

পালা গানে আল্লাহকে নিয়ে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বাউল শিল্পী রিতা দেওয়ানের জামিন আবেদন মঞ্জুর করেছে আদালত।

বুধবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্‌ সামছ জগলুল হোসেনের আদালতে তিনি আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে বিচারক ৫০০ টাকার মুচলেকায় জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে ২ ডিসেম্বর বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্ সামছ জগলুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেয়া প্রতিবেদন আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে প্রাথমিকভাবে সত্যতার প্রমাণ পাওয়ায় গত ২৯ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পুলিশ পরিদর্শক মিজানুর রহমান ট্রাইব্যুনালে এ প্রতিবেদন দাখিল করেন।

গত বছরের ২ ফেব্রুয়ারি বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্ সামছ জগলুল হোসেনের আদালতে ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোঃ ইমরুল হাসান ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

এরপর পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বিচারক।

মামলার অভিযোগে বলা হয়, ২০২০ সালের ৩১ জানুয়ারি ফেসবুক, ইউটিউবে দেখতে পান, রিতা দেওয়ান একটি পালা গানের আসরে প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে মহান আল্লাহকে নিয়ে চরম ধৃষ্টতা, অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement