২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

৪ মামলায় মিজান চাকলাদারের জামিন আবেদন খারিজ

-

শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগের মামলার আসামি চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্ট মুভি ট্রেড ইন্টারন্যাশানালের স্বত্বাধিকারী মিজানুর রহমান চাকলাদারের জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ সোমবার এ রায় দেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বাসস’কে আদালতের রায়ের কথা জানান।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমদ, ব্যারিস্টার মাহবুব শফিক ও এডভোকেট একরামুল হক টুটুল।

ডেপুটি এটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক জানান, মিজানুর রহমান চাকলাদার ওরফে দীপু চাকলাদারের চার মামলায় জামিন প্রশ্নে রুল খারিজ করে মামলাগুলো দুদককে গ্রহণ করে ছয় মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তিনি আরো জানান, ২০১৭ ও ২০১৮ সালের ২ বছরে চট্টগ্রাম কাস্টম হাউজের সাবেক ২ কর্মকর্তার ইউজার আইডি ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের ৩ হাজার ৬৬১ বার অ্যাসাইকুডা ওয়ার্ল্ড সিস্টেমে লগ ইন করে অবৈধভাবে মালামাল খালাস করা হয়েছে বলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের তদন্তে উঠে আসে।

শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদারকে (দীপু) আসামি করে গত বছরের ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় একটি মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। পরে তার বিরুদ্ধে আরো বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন

সকল