২৭ জানুয়ারি ২০২১
`

পাঁচ আসামিকে আগাম জামিন না দিয়ে পুলিশে দিলেন হাইকোর্ট

পাঁচ আসামিকে আগাম জামিন না দিয়ে পুলিশে দিলেন হাইকোর্ট - ফাইল ছবি

অর্থপাচার ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আত্মসমর্পণের আদেশ লংঘন করে আবারো আগাম জামিন নিতে আসায় পাঁচ আসামিকে পুলিশে সোপর্দ করেছেন হাইকোর্ট।

আসামিরা হলেন- ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মোফাজ্জল হোসেন মোল্লা, মো: রাহাত হোসেন, আলাউদ্দিন মোল্লা, মো: রমজান আলী ও পটুয়াখালীর মো: সুমন।

সোমবার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতের আদেশের পর তাদেরকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে আইনজীবী ছিলেন মো: ফয়সাল হাসান।

এই পাঁচ আসামির বিরুদ্ধে মানিলন্ডারিং ও ডিজিটাল নিরাপত্তা আইনে ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর রমনা থানায় মামলা দায়ের করা হয়। এই মামলায় গত বছরের ২৪ সেপ্টেম্বরের হাইকোর্টের একটি বেঞ্চ আসামিদের চার সপ্তাহের আগাম জামিন দেন। জামিনের মেয়াদ শেষে তাদেরকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়। কিন্তু তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ না করে এক প্রায় এক বছর পর আবারো হাইকোর্টে আগাম জামিন নিতে আসেন।

আসামিদের আইনজীবী ফয়সাল হাসান আদালতকে বলেন, তাদের আইনজীবী সঠিক পরামর্শ না দেয়ায় তারা ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে পারেননি। যার কারণে তারা পুনরায় আগাম জামিন নিতে এসেছেন। আসামিদের উপস্থিতিতে তাদের আইনজীবী আবারো আগাম জামিন চান। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী এই আবেদনের বিরোধিতা করেন। আদালত উভয় পক্ষের শুনানি নিয়ে আসামিদেরকে পুলিশে সোপর্দ করেন। শাহবাগ থানা পুলিশকে এসব আসামিকে ২৪ ঘণ্টার মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করতে নির্দেশ দেয়া হয়েছে।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ