৩০ জুলাই ২০২১
`

৩ কার্যদিবসে মামলার রায়

আসামি মোঃ সম্রাট - ছবি -নয়া দিগন্ত

মাত্র তিন কার্যদিবসেই খুলনায় একটি মাদক মামলায় রায় ঘোষণা করেছেন আদালত, যা বিচার ব্যবস্থাপনায় দেশের প্রথম নজির। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ড. মোঃ আতিকুস সামাদ ওই রায় ঘোষণা করেন।

রায়ে মামলার একমাত্র আসামি মোঃ সম্রাটকে (২৬) গাজা রাখার অপরাধে ছয় মাস ও ইয়াবা রাখার অপরাধে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড ছাড়াও আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।
সম্রাট বরিশাল জেলার উজিরপুর থানার জাহাঙ্গীর হাওলাদারের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৫ ডিসেম্বর রাত সাড়ে ৭টার দিকে মোক্তার হোসেন সড়কে অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় বাজার মেইন রোডের কিউপিএস ফার্মেসির সামনে থেকে ৩০ গ্রাম গাঁজা ও ছয় পিস ইয়াবাসহ সম্রাটকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় এসআই কাজী আকরাম হোসেন সম্রাটের বিরুদ্ধে লবণচরা থানায় মাদক আইনে মামলা করেন। চলতি বছরের ২১ অক্টোবর আদালতে চার্জ গঠন এবং ২২ অক্টোবর ছয়জনের সাক্ষ্য নেয়া হয়। ২৫ অক্টোবর আর্গুমেন্ট ও আসামি শনাক্ত শেষে আদালত ওই রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি সাহারা ইরানী পিয়া। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট সরদার ইয়াছির আরাফাত। স্বল্প সময়ে মামলা নিষ্পত্তি হওয়ায় সন্তোষ প্রকাশ করেন সরকার পক্ষের আইনজীবী। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী বলেন, রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবেন।

দণ্ডপ্রাপ্ত আসামি সম্রাটের বিরুদ্ধে আরো চারটি মামলা রয়েছে বলে জানা গেছে।



আরো সংবাদ