২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

কবি টোকন ঠাকুরের জামিন

কবি টোকন ঠাকুরের জামিন - ছবি : সংগৃহীত

সরকারি পাওনা আদায়ে দায়ের করা সার্টিফিকেট মামলায় গ্রেপ্তার কবি ও চলচ্চিত্র নির্মাতা টোকন ঠাকুর শর্ত সাপেক্ষে জামিন পেয়েছেন। ঢাকার মহানগর হাকিম আবু নোমান মো. সুফিয়ান সোমবার শুনানি শেষে টোকন ঠাকুরের জামিন মঞ্জুর করেন।

শর্ত হল, মঙ্গলবার নির্বাহী হাকিম আদালতে আত্মসমর্পণ করতে হবে টোকন ঠাকুরকে। তার বিরুদ্ধে দায়ের করা মামলাটি এ আদালতেই বিচারাধীন। আদালতে টোকন ঠাকুরের পক্ষে শুনানি করেন আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস ও পারভেজ হাসেম।

হাকিম আদালতের জারি করা পরোয়ানায় রোববার সন্ধ্যায় ঢাকার কাঁটাবন এলাকা থেকে গ্রেপ্তার করা হয় টোকন ঠাকুরকে। কথা সাহিত্যিক শহীদুল জহিরের ছোটগল্প ‘কাঁটা’ অবলম্বনে একই শিরোনামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য ২০১১-১২ অর্থবছরের সরকারি অনুদান পেয়েছিলেন টোকন ঠাকুর।

অনুদানের অর্থ গ্রহণের নয় মাসের মধ্যে ছবি মুক্তি দেয়ার নিয়ম থাকলেও আট বছরেও তা সম্পন্ন করতে পারেননি তিনি। ছবি নির্মাণ শেষ করতে কিংবা অর্থ ফেরত চেয়ে একাধিকবার তাকে চিঠি পাঠিয়েও কোনও উত্তর না পাওয়ায় তার বিরুদ্ধে ২০১৬ সালে জেলা প্রশাসকের কার্যালয়ে মামলা দায়ের করেছিল তথ্য মন্ত্রণালয়।

ওই মামলাতেই গত মাসে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয় বলে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র) সাইফুল ইসলাম জানান।



আরো সংবাদ


দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত : প্রধানমন্ত্রী মানবসভ্যতার অবিচ্ছেদ্য অংশ হচ্ছে মিডিয়া : আবদুল্লাহ তাহের রবি’র শিক্ষার্থীদের চুল কাটার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি আমরা আন্তরিকভাবেই নয়া দিগন্তের শুভাকাঙ্ক্ষী : মির্জা ফখরুল চলাচলের পথ বন্ধের প্রতিবাদ করায় সংঘর্ষে আমতলীতে নারীসহ আহত ১০ নয়া দিগন্তের ১৮ বছরে পর্দাপণ : কুমারখালীতে আলোচনাসভা ও এতিমদের মাঝে খাবার বিতরণ পরীক্ষার্থী আত্মহত্যার ঘটনায় পিবিআইকে তদন্তের নির্দেশ বিএনপি আরো একটি ওয়ান ইলেভেনের স্বপ্নে বিভোর : সেতুমন্ত্রী চুয়াডাঙ্গায় মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ২ জন নিহত 'পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ?' হারের পর শামিকে চূড়ান্ত গালিগালাজ নেটদুনিয়ায় চকরিয়ায় ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের সড়ক অবরোধ

সকল