০১ ডিসেম্বর ২০২০
বিনা দোষে কারাভোগ

জাহালমের ক্ষতিপূরণের রায় আজ


বিনা অপরাধে ভুল আসামি হয়ে ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা ২৬ মামলায় কারাভোগ করা পাটকল শ্রমিক জাহালমকে ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে রুলের ওপর আজ বুধবার রায় ঘোষণা করবেন হাইকোর্ট। বুধবার দুপুর ২টায় রায় ঘোষণার জন্য সময় নির্ধারণ করেছেন হাইকোর্ট।

গতকাল মঙ্গলবার এ দিন ধার্য করেন আদালত। বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করবেন।

আদালত গতকাল দুর্নীতি দমন কমিশন (দুদক), সোনালী ব্যাংক ও ব্র্যাক ব্যাংকের পক্ষের আইনজীবীদের বক্তব্য শোনেন। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান, সোনালী ব্যাংকের পক্ষে ব্যারিস্টার শেখ মোহাম্মদ জাকির হোসেন এবং ব্র্যাক ব্যাংকের পক্ষে অ্যাডভোকেট আনিসুল হাসান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার ও সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম।

উল্লেখ্য, আবু সালেকের বিরুদ্ধে সোনালী ব্যাংকের ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির অভিযোগে দুদক মামলা করে। কিন্তু সেই মামলায় আবু সালেকের বদলে বিনা অপরাধে তিন বছর ধরে কারাভোগ করেন জাহালম। জাহালমের মুক্তি ও ক্ষতিপূরণ বিষয়ে হাইকোর্ট গত বছরের জানুয়ারিতে স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দেন। আদালতের নির্দেশে গত বছরের ৩ ফেব্রুয়ারি কারাগার থেকে মুক্তি পান তিনি। ওই বেঞ্চে চলতি বছরের ১২ ফেব্রুয়ারি রুলের ওপর শুনানি শেষ হয়, বিষয়টি রায়ের জন্য অপেক্ষমান ছিল।


আরো সংবাদ

‘ইরাক-সিরিয়া সীমান্তে ইরানি কমান্ডার নিহতের খবর গুজব’ জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় সামগ্রিক পরিকল্পনার আহ্বান সায়মার খাগড়াছড়িতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন বর্ষা মৌসুমের আগেই দক্ষিণ সিটির খাল দখলমুক্ত করা হবে : মেয়র তাপস জাহানারা হোসেনের মৃত্যুতে জামায়াতের শোক ইরাক-সিরিয়া সীমান্তে বিমান হামলায় ইরানি কমান্ডার নিহত এবার ইসরাইলকে নিজেদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দিল সৌদি আরব দুই বছর কারাভোগ শেষে ভারত থেকে ফিরল ৮ নারী বিবিসি নির্বাচিত ১০০ নারীর তালিকায় ২৩ মুসলিম নারী শর্তহীন আলোচনায় বসতে মোদি সরকারকে বাধ্য করলো কৃষকরা স্ত্রী হত্যা মামলায় স্বামীর মৃত্যুদণ্ড

সকল