২৪ অক্টোবর ২০২০
বিনা দোষে কারাভোগ

জাহালমের ক্ষতিপূরণের রায় আজ


বিনা অপরাধে ভুল আসামি হয়ে ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা ২৬ মামলায় কারাভোগ করা পাটকল শ্রমিক জাহালমকে ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে রুলের ওপর আজ বুধবার রায় ঘোষণা করবেন হাইকোর্ট। বুধবার দুপুর ২টায় রায় ঘোষণার জন্য সময় নির্ধারণ করেছেন হাইকোর্ট।

গতকাল মঙ্গলবার এ দিন ধার্য করেন আদালত। বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করবেন।

আদালত গতকাল দুর্নীতি দমন কমিশন (দুদক), সোনালী ব্যাংক ও ব্র্যাক ব্যাংকের পক্ষের আইনজীবীদের বক্তব্য শোনেন। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান, সোনালী ব্যাংকের পক্ষে ব্যারিস্টার শেখ মোহাম্মদ জাকির হোসেন এবং ব্র্যাক ব্যাংকের পক্ষে অ্যাডভোকেট আনিসুল হাসান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার ও সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম।

উল্লেখ্য, আবু সালেকের বিরুদ্ধে সোনালী ব্যাংকের ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির অভিযোগে দুদক মামলা করে। কিন্তু সেই মামলায় আবু সালেকের বদলে বিনা অপরাধে তিন বছর ধরে কারাভোগ করেন জাহালম। জাহালমের মুক্তি ও ক্ষতিপূরণ বিষয়ে হাইকোর্ট গত বছরের জানুয়ারিতে স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দেন। আদালতের নির্দেশে গত বছরের ৩ ফেব্রুয়ারি কারাগার থেকে মুক্তি পান তিনি। ওই বেঞ্চে চলতি বছরের ১২ ফেব্রুয়ারি রুলের ওপর শুনানি শেষ হয়, বিষয়টি রায়ের জন্য অপেক্ষমান ছিল।


আরো সংবাদ