২৯ অক্টোবর ২০২০

'মৃত' জিসা মনির ফিরে আসা নিয়ে জুডিশিয়াল ইনকোয়ারির আদেশ

মৃত মেয়ে জিসা মনির ফিরে আসা নিয়ে জুডিশিয়াল ইনকোয়ারির আদেশ - ছবি সংগৃহীত

নারায়ণগঞ্জে মৃত মেয়ে জিসা মনির ফিরে আসা নিয়ে জুডিশিয়াল ইনকোয়ারির আদেশ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার বিচারপতি এম. এনায়েতুর রহিম ও মোঃ মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ নারায়ণগঞ্জের বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে জুডিশিয়াল ইনকোয়ারি সম্পন্ন করে আগামী ৪ নভেম্বরের মধ্যে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করার আদেশ দিয়েছেন। এ বিষয়ে পরবর্তী আদেশ দেয়া হবে ৫ নভেম্বরে। আবেদনকারী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের বক্তব্য উপস্থাপনের পর আদালত এ আদেশ দেন।


রিভিশন আবেদনকারী পাঁচ আইনজীবীর পক্ষে আদালতে শুনানি করেন এ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির, সঙ্গে ছিলেন এ্যাডভোকেট মোঃ আসাদ উদ্দিন। আবেদনকারী অন্য আইনজীবী মো: জোবায়দুর রহমান, আল রেজা মো: আমীর, মো: মিসবাহ উদ্দিন ও মো: আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদেরকে শিশির মনির জানান, মাননীয় আদালত আদেশে বলেছেন যে ইনকোয়ারির সময় বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জবানবন্দী গ্রহণকারী ম্যাজিস্ট্রেটবৃন্দ, বাদি, আসামি, ভিক্টিমসহ সংশ্লিষ্ট সবার সাথে কথা বলবেন, আসামিদের জবানবন্দী গ্রহণ করবেন। ওই ইনকোয়ারি চলাকালীন আসামিদের জবানবন্দী গ্রহণের সময় আসামিরা চাইলে আইনজীবীসহ উপস্থিত থাকতে পারবেন এবং রাষ্ট্রপক্ষের আইনজীবারাও উপস্থিত থাকতে পারবেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিশির মনির বলেন, আমরা ১৬৪ ধারার জবানবন্দী গ্রহণের সময় আসামির আইনজীবীর উপস্থিতি এবং অডিও ভিডিও রেকর্ডিং-এর আবেদন করেছি। এ সংক্রান্তে মাননীয় আদালত কী নির্দেশনা দেন তা পরবর্তী আদেশের সময় বোঝা যাবে।


আরো সংবাদ