২৮ অক্টোবর ২০২০

বরখাস্ত জেলার সোহেল রানার ৬ মাসের জামিন


অর্থপাচার আইনে দুদকের দায়ের করা মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসের ৬ মাসের জামিন মঞ্জুর করেছে হাইকোর্ট। তার জামিন আবেদনের শুনানি নিয়ে রোববার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে এদিন সোহেলের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন জানান, গত ২৩ জুলাই নিম্ন আদালত সোহেল রানা বিশ্বাসের জামিন আবেদন নামঞ্জুর করে। এরপর গত ১২ সেপ্টেম্বর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, এই জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে।

২০১৮ সালের ২৬ অক্টোবর চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকাসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া এক কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে দুই কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়।

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানিলন্ডারিং আইনে পৃথক দুটি মামলা করেন। এরপর কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে। ইউএনবি


আরো সংবাদ

রায়পুরায় ধানক্ষেত থেকে বৃদ্ধার অর্ধগলিত লাশ উদ্ধার আওয়ামী লীগ চায় না ভোটাররা কেন্দ্রে আসুক : বিএনপি ইরফান সেলিমের মামলা তদন্ত করবে ডিবি পটিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত ছাত্রীকে গণধর্ষণ : অবশেষে গ্রেফতার দেখানো হলো এএসআই রাহেনুলকে বিতর্কিত ফরাসি পত্রিকা শার্লি এবদু’র বিরুদ্ধে ব্যবস্থা নেবে তুরস্ক ভিডিও গান দেখানোর প্রলোভনে শিশুকে গণধর্ষণ, গ্রেফতার ২ র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান বিয়ের নাটক সাজিয়েও রেহাই হয়নি ধর্ষকের তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের কার্টুন : শার্লি এবদোর বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি ভালুকায় চুরি হওয়া ৭ ভরি স্বর্ণ ও আড়াই লাখ টাকাসহ আটক ৩

সকল