২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীর কুকুর অপসারণ বন্ধে হাইকোর্টে রিট

- সংগৃহীত

রাজধানী থেকে বেওয়ারিশ কুকুর অপসারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কার্যক্রম বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। অভয়ারণ্য ও পিপলস ফর অ্যানিম্যাল ওয়েলফেয়ার নামে দুটি প্রাণী কল্যাণ সংগঠন এবং অভিনেত্রী জয়া আহসান এ রিটের আবেদনকারী।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বৃহস্পতিবার রিটটি দায়ের করা হয় বলে জানিয়েছেন আবেদনকারীদের আইনজীবী সাকিব মাহবুব।

তিনি বলেন, ২০১৯ সালের প্রাণী কল্যাণ আইনের ৭ ধারা অনুযায়ী কুকুরসহ বেওয়ারিশ প্রাণী অপসারণ করা যাবে না। অথচ টিএসসি ও ধানমন্ডি থেকে বেওয়ারিশ কুকুর তুলে নিয়ে মাতুয়াইলে ছেড়ে দিয়েছে ডিএসসিসি, যা আইন সমর্থন করে না। এসব যুক্তিতে রিটটি করা হয়েছে।

রিটে ডিএসসিসির কার্যক্রম বন্ধের নির্দেশনা চাওয়ার পাশাপাশি বেওয়ারিশ কুকুরগুলো স্থানান্তরে সংস্থাটির উদ্যোগ কেন বেআইনি ঘোষণা করা হবে না সে বিষয়ে রুল চাওয়া হয়েছে।

স্বাস্থ্য, প্রাণিসম্পদ ও আইন সচিব এবং ডিএসসিসিসহ আটজনকে রিটে বিবাদী করা হয়েছে।

আগামী সপ্তাহে রিটের ওপর শুনানি হতে পারে। ইউএনবি


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল