২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শিশু উন্নয়ন কেন্দ্রে নিহতদের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে রুল

- সংগৃহীত

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে (বালক) তিন শিশু হত্যার ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। একই সাথে দেশের তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রে বিদ্যমান অনিয়ম ও সমস্যা দূরীকরণে পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেয়া হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

স্বরাষ্ট্র ও সমাজ কল্যাণ সচিব, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক, যশোরের জেলা প্রশাসক ও পুলিশ সুপার, যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের কর্তৃপক্ষকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। নিহত তিন কিশোর পরিবারের পক্ষে ব্যারিস্টার সানজিদ সিদ্দিকীর করা এক রিটের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের বেঞ্চ এ আদেশ দেন। রিটকারী আইনজীবী সানজিদ সিদ্দিকী নিজেই শুনানি করেন।

গত ১৩ আগস্ট শিশু উন্নয়ন কেন্দ্রে পিটিয়ে তিন কিশোরকে হত্যা ও ১৫ কিশোরকে পিটিয়ে আহত করা হয়। এ ঘটনায় গত ২০ আগস্ট নিহত প্রত্যেক কিশোর পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে সংশ্লিষ্টদের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়। নোটিশের জবাব না পেয়ে রিট আবেদন দাখিল করা হয়েছে। সোমবার এ রিট আবেদনের ওপর শুনানি হয়।

নিহতরা হলো-বগুড়ার শিবগঞ্জ উপজেলার ছোলিবপুর পূর্বপাড়ার নান্নু পরামানিকের ছেলে নাইম হাসান, খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা দক্ষিণপাড়ার রোকা মিয়ার ছেলে পারভেজ হাসান ও বগুড়ার শেরপুরের মহিপুর গ্রামের নূরুল ইসলাম নুরুর ছেলে রাসেল ওরফে সুজন।

এই ঘটনায় ইতোমধ্যেই সরকারের গঠিত তদন্ত কমিটি তদন্ত করেছে। শিশু কিশোরদের ওপর নির্যাতনের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। ইউএনবি


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল