১৯ অক্টোবর ২০২০

সাবরিনাকে সব নথি দিতে হাইকোর্টের নির্দেশ

-

করোনাভাইরাস পরীক্ষায় প্রতারণার অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় দায়ের করা মামলার কার্যক্রম ডা. সাবরিনা আরিফ চৌধুরীর করা আবেদন অনুযায়ী স্থগিত করেনি হাইকোর্ট। তবে তাকে এ মামলার প্রয়োজনীয় সব নথি দিতে নিম্ন আদালতের প্রতি নির্দেশ দিয়েছে উচ্চ আদালত।

ডা. সাবরিনার আবেদনের শুনানি শেষে সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে সাবরিনার পক্ষে ছিলেন অ্যাডভোকেট সাইফুজ্জামান তুহিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোঃ সরওয়ার হোসেন বাপ্পী।

সাইফুজ্জামান তুহিন বলেন, ‘এ মামলার মূল অভিযোগ হলো করোনা পরীক্ষার ভুয়া প্রতিবেদন। আমরা ভুয়া প্রতিবেদনের সেই নথিগুলো চেয়ে আবেদন করেছিলাম। কিন্তু নিম্ন আদালত সেটি খারিজ করে দেয়। পরে নথি দেয়ার নির্দেশনা চেয়ে উচ্চ আদালতে আবেদন করা হয়। আদালত চার্জশিটে যুক্ত থাকা নথি দেখার সুযোগ এবং সরবরাহের নির্দেশ দিয়েছে।’

করোনাভাইরাস পরীক্ষায় প্রতারণার অভিযোগে গত ২৩ জুন তেজগাঁও থানার মামলায় গত ১২ জুলাই ডা. সাবরিনাকে গ্রেফতার দেখানো হয়। এ মামলায় গত ২০ আগস্ট ঢাকার আদালতে সাবরিনাসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ওই দিনই সাবরিনার আইনজীবীরা কিছু নথি চেয়ে আবেদন করেন। কিন্তু ওই আবেদন খারিজ করে দেয় আদালত।

এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন ডা. সাবরিনা। একই সাথে নিম্ন আদালতে চলমান মামলার কার্যক্রম স্থগিত রাখার আবেদন করা হয়।

ঢাকা মহানগর হাকিম আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণ চলছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ