২৮ সেপ্টেম্বর ২০২০

নিহত সিনহার সহকারী সিফাতের জামিন

সাহেদুল ইসলাম সিফাত ও সিনহা মো: রাশেদ খান - ফাইল ছবি

কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো: রাশেদ খানের আরেক সহকারী সাহেদুল ইসলাম সিফাতকে জামিন দিয়েছে আদালত।

গতকাল রোববার তার জামিন আবেদনের শুনানি হয়।

এ ঘটনায় পুলিশের করা দুটি মামলার তদন্তভার র‍্যাবের হাতে দেয়া হয়েছে।

একই ঘটনায় দুটি মামলা দায়ের হওয়ায় জটিলতা ছিল। মামলার আলামত র‍্যাবের কাছে দেয়া হবে। এতে পুরো মামলা চালিয়ে নেয়া সহজ হবে এমন মর্মে এই রায় দিয়েছে আদালত।

সিফাতকে ওই ঘটনার প্রত্যক্ষদর্শী সাক্ষী ছিলেন বলে আদালতকে জানানো হয়।

এর আগে গ্রেফতার হওয়া দুই শিক্ষার্থীর একজন শিপ্রা দেবনাথের জামিন মঞ্জুর করে আদালত।

গত ৩১ জুলাই রাতে ওই ঘটনার পর পুলিশের করা মামলায় গ্রেফতার করা হয় বেসরকারি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী সাহেদুল ইসলাম সিফাত এবং শিপ্রা দেবনাথ।

নিহত সিনহা মো: রাশেদ খানের সাথে কক্সবাজারে ডকুমেন্টারি তৈরির কাজ করছিলেন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির তিনজন শিক্ষার্থী শিপ্রা দেবনাথ, সাহেদুল ইসলাম সিফাত এবং তাহসিন রিফাত নূর।

এদের মধ্যে তাহসিন রিফাত নূরকে তাদের অভিভাবকের কাছে ছেড়ে দেয়া হয়েছে।

পুলিশ সাহেদুল ইসলাম সিফাতের বিরুদ্ধে দুটি মামলা এবং শিপ্রা দেবনাথের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে।

এই দুই শিক্ষার্থীর দ্রুত মুক্তি দেয়ার দাবিতে মানববন্ধন করেছে ঢাকায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

সূত্র : বিবিসি


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৫৪৯)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১২০৬)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৫০)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৮০)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৭৮)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৬৯৭৯)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬০৮১)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৪২৫)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৭২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৫২৫৭)