২৮ সেপ্টেম্বর ২০২০

পুলিশের বিরুদ্ধে মামলা করলেন মেজর সিনহার বোন

মামলা দায়ের করা শেষে আদালত থেকে বেরিয়ে আসছেন সিনহা রাশেদের বোন - ছবি : বিবিসি

কক্সবাজারের মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদের বোন পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

বুধবার কক্সবাজারের ম্যাজিস্ট্রেট আদালতে এই হত্যা মামলা দায়ের করেন শারমিন শাহরিয়ার।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস এবং বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ লিয়াকত সহ নয়জন পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে। এই মামলার তদন্ত করার জন্য র‍্যাবকে দায়িত্ব দিয়েছে আদালত।

গত ১ অগাস্ট টেকনাফের বাহারছড়া চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ। এই ঘটনা ব্যাপক আলোচনার জন্ম দেয়।

পুলিশের বিরুদ্ধে এমন এক সময়ে মামলা দায়ের করা হলো যখন মেজর (অব.) রাশেদ নিহত হওয়ার ঘটনায় পুলিশ এবং সেনাবাহিনী পরস্পরবিরোধী অবস্থানে রয়েছে।

মেজর (অব.) রাশেদ নিহতের ঘটনা সেনাবাহিনীর মধ্যে দৃশ্যত ক্ষোভের জন্ম দেয়।

প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা বা ডিজিএফআই'র একটি গোপন তদন্ত রিপোর্ট এরই মধ্যে গণমাধ্যমে ফাঁস হয়েছে।

সে রিপোর্টে বলা হয়, কর্তব্যরত পুলিশের এসআই যা করেছেন সেটি সামরিক বাহিনীর প্রতি 'অশ্রদ্ধা ও ক্ষোভের বহিঃপ্রকাশ'।

অন্যদিকে টেকনাফ থানায় পুলিশ যে মামলা দায়ের করেছে সেখানে বলা হয়েছে, মেজর (অব.) রাশেদ এবং তার সাথে গাড়িতে থাকা সিফাত পরস্পর যোগসাজশে সরকারি কর্তব্য কাজে বাধা প্রদান করেছে এবং হত্যার উদ্দেশ্যে অস্ত্র দিয়ে গুলি করার জন্য তাক করেছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৩৫০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১১৬৩)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৩৩)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৪১)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৭৫)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৬৮৩১)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬০৩৬)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৩৯৭)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৬৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৪৭১০)