২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেকের জামিন

ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেকের জামিন - ছবি : সংগৃহীত

বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবিতে ৩৪ জনের প্রাণহানির ঘটনায় করা মামলায় ময়ূর লঞ্চের মালিক মোসাদ্দেক সোয়াদকের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার (২৯ জুলাই) ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী চৌধুরির আদালতে (ভার্চুয়াল আদালত) তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করেন।

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল মান্নান এ তথ্য বাসসকে নিশ্চিত করেছেন।

এর আগে ১২ জুলাই তিন দিনের রিমান্ড শেষে তাকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা সদরঘাট নৌ থানার উপ-পরিদর্শক শহিদুল আলম মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহজাদী তাহমিদা তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

৯ জুলাই ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিকা খান তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গোপন সংবাদের ভিত্তিতে গত ৮জুলাই রাতে রাজধানীর কলাবাগানের সোবহানবাগ এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে ‘এমভি ময়ূর-২’ লঞ্চের মালিক মোসাদ্দেক সোয়াদকে গ্রেফতার করে সদরঘাট নৌ-পুলিশের একটি দল।

গত ২৯ জুন সকাল ৯টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা ‘মর্নিং বার্ড’ লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ‘ময়ূর-২’ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সাথে সাথে মনিংবার্ড লঞ্চটি ডুবে যায়। লঞ্চডুবির ওই ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।

লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement