২৯ সেপ্টেম্বর ২০২০

সিটি নির্বাচনের ভোটে ইভিএমসহ ১৪ নথি চেয়ে আদালতে তাবিথ আউয়ালের আবেদন


বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ইভিএমসহ বিগত ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনের সাথে সম্পর্কিত সমস্ত প্রয়োজনীয় নথি সরবরাহের আদেশ চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে (ঢাকা যুগ্ম জেলা জজ আদালত -১) আবেদন করেছেন।

তাবিথ আউয়ালের পক্ষে ব্যারিস্টার একেএম এহসানুর রহমান আজ এই আবেদনটি করেন। এহসানুর রহমান বলেন, ইদুল আজহার ছুটির পরে নির্বাচনী ট্রাইব্যুনালে এর শুনানি হতে পারে।

নির্বাচনের সাথে সম্পর্কিত নথি সরবরাহের জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর পাঁচটি চিঠি প্রেরণ ও সংশ্লিষ্ট দফতরের কোন সাড়া না পাওয়ার অভিযোগ এনে তাবিথ ট্রাইব্যুনালে এই আবেদন করেন। আবেদনে তাবিথ নির্বাচনের সাথে সম্পর্কিত ১৪টি সুনির্দিষ্ট নথি এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছেন। এর মধ্যে রয়েছে ইভিএম সম্পর্কিত সকল রেকর্ড, সিল, সমস্ত পোলিং কার্ড, অডিট কার্ড, এসডি কার্ডের সাথে রেকর্ডিং, লগ বই, নির্বাচন কমিশনের সকল কর্মকর্তা এবং নির্বাচনে বিভিন্ন দায়িত্বে নিযুক্তদের তালিকা।

আইনজীবী এহসানুর রলেন, সিটি নির্বাচনের পরে তাবিথ আউয়াল ফলাফল বাতিল করার জন্য ট্রাইব্যুনালে একটি আবেদন করেছিলেন। পরে আদালত সংশ্লিষ্টদের তলব করে।

এদিকে, তাবিথ আউয়াল বারবার নথিগুলি পেতে ব্যর্থ হচ্ছিলেন।মহামারীজনিত কারণে ট্রাইব্যুনালও ওই আবেদনের শুনানি করতে পারেনি।


আরো সংবাদ

এমসি কলেজে নারী নির্যাতনের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ সমাবেশ অপহৃত ২ বছরের শিশু ৩ দিন পর উদ্ধার এমসি কলেজে ধর্ষণ: শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন মায়ের বুকের দুধই পারে করোনা সংক্রমণ থেকে শিশুদের রক্ষা করতে : গবেষণা প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা ‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ নাটক ‘ইনডেমনিটি’ : তারানা হালিমসহ ৫ জনের মামলা খারিজ এমসি কলেজে নারী ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা দলের ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ অস্বীকার তেহরানের নওগাঁয় বন্যা পরিস্থিতির অবনতি, হুমকির মুখে আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)