২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা : দুদকের আবেদন আপিলে নাকচ

৬ মাসের মধ্যে রুল নিষ্পত্তির নির্দেশ
আব্দুল লতিফ সিদ্দিকী - ফাইল ছবি

সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির মামলা সচল করতে দুদকের করা আবেদন নাকচ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তবে মামলার বিষয়ে হাইকোর্টের জারি করা রুল ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে হবে।

আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী ছিলেন খুরশীদ আলম খান। লতিফ সিদ্দিকীর পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি আব্দুল লতিফ সিদ্দিকীর আবেদনের শুনানি নিয়ে মামলা ছয় মাসের জন্য স্থগিত করেছিলেন হাইকোর্ট। এরপর হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক। আজ সেটি শুনানি হয়।

২০১৭ সালের ১৭ অক্টোবর দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় আব্দুল লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়। মামলার অপর আসামি হলেন- ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়ার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ।


আরো সংবাদ



premium cement