০৭ জুলাই ২০২০

ইউনাইটেড হাসপাতালে আগুনে ৫ জনের মৃত্যু : প্রতিবেদন চেয়েছে হাইকোর্ট

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যুর ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট। আগামী ১৪ জুনের মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষকে এ বিষয়ে লিখিত প্রতিবেদন দিতে বলা হয়েছে। একইসঙ্গে এ ঘটনায় পুলিশের আইজিপি, ফায়ার ব্রিগেড কর্তৃপক্ষ ও রাজউককে পৃথক প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট নিয়াজ মাহমুদ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

এ বিষয়ে মুনতাসির উদ্দিন আহমেদ বলেন, ইউনাইটেড হাসপাতাল, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স ও পুলিশের মহাপরিদর্শককে আগামী ১৪ জুনের মধ্যে ওই অগ্নিকাণ্ডের ঘটনার একটি প্রতিবেদন আদালতে দাখিল করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট আবেদন দায়ের করা হয়। একইসঙ্গে রিট আবেদনে ওই ৫ জনের মৃত্যুর ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান ও হাসপাতালটির লাইসেন্স বাতিলে নির্দেশনা চাওয়া হয়।

গত ৩০ মে আইনজীবী ব্যারিস্টার রেদোয়ান আহমেদ রানজীব ও ব্যারিস্টার হামিদুল মিসবাহ জনস্বার্থে এ রিট দায়ের করেন। রিটে স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য অধিদফতরের ডিজি, ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস আগুণ নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে পাঁচটি লাশ উদ্ধার করা হয়।


আরো সংবাদ