১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রাম নগরকে ‘বিচ্ছিন্ন’ রাখতে ফের কঠোর হচ্ছে সিএমপি

সিএমপি কমিশনার মাহবুবুর রহমান - ছবি : সংগৃহীত

চট্টগ্রামে করোনাভাইরাস মহামারীর বিস্তার বাড়তে থাকায় অন্যান্য অঞ্চল থেকে চট্টগ্রাম নগরকে বিচ্ছিন্ন রাখতে নগর ত্যাগ ও প্রবেশের ক্ষেত্রে দ্বিতীয় দফায় কঠোর অবস্থান নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

রোববার সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মহানগরীতে প্রবেশ ও বের হওয়ার ক্ষেত্রে এ নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে বলে জানান সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে সিএমপির পক্ষ থেকে এ পদক্ষেপ নেয়া হয়েছে। তবে জরুরি সেবা ও রপ্তানি পণ্য সরবরাহ কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনসমূহ এ নিয়ন্ত্রণের আওতামুক্ত থাকবে।

সিএমপি সূত্র জানায়, কোন ব্যক্তি বা পরিবহন একান্ত জরুরি প্রয়োজন ব্যতীত যাতে নগর ত্যাগ বা প্রবেশ করতে না পারে তাই এ ব্যবস্থা।

রোববার সন্ধ্যা থেকে নগরীর বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। যারা এ নিদের্শনা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও জনসংযোগ কর্মকর্তা আবু বকর সিদ্দিক বলেন, সিএমপি কমিশনার মাহবুবুর রহমানের নির্দেশে এ পদক্ষেপ নেয়া হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বহাল থাকবে।

আবু বকর সিদ্দিক বলেন, এর আগে গত ৬ এপ্রিল নগরীর পাঁচ প্রবেশপথে তল্লাশি চৌকি বসিয়ে নগরে মানুষের প্রবেশ ও নগর থেকে বাইরে যাওয়া বন্ধে উদ্যোগ নেয় সিএমপি। করোনাভাইরাস বিস্তার রোধে নেয়া এ ব্যবস্থা পরবর্তীতে শিথিল হয়ে পড়ে। যার কারণে ফের নগরীতে প্রবেশ ও নগর থেকে বাহিরের ক্ষেত্রে নিয়ন্ত্রণ আরোপ করা হয়। করোনা সংক্রণ রোধে নগরবাসীর জন্য এটি খুবই প্রয়োজন বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

সকল