২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

চট্টগ্রাম নগরকে ‘বিচ্ছিন্ন’ রাখতে ফের কঠোর হচ্ছে সিএমপি

সিএমপি কমিশনার মাহবুবুর রহমান - ছবি : সংগৃহীত

চট্টগ্রামে করোনাভাইরাস মহামারীর বিস্তার বাড়তে থাকায় অন্যান্য অঞ্চল থেকে চট্টগ্রাম নগরকে বিচ্ছিন্ন রাখতে নগর ত্যাগ ও প্রবেশের ক্ষেত্রে দ্বিতীয় দফায় কঠোর অবস্থান নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

রোববার সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মহানগরীতে প্রবেশ ও বের হওয়ার ক্ষেত্রে এ নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে বলে জানান সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে সিএমপির পক্ষ থেকে এ পদক্ষেপ নেয়া হয়েছে। তবে জরুরি সেবা ও রপ্তানি পণ্য সরবরাহ কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনসমূহ এ নিয়ন্ত্রণের আওতামুক্ত থাকবে।

সিএমপি সূত্র জানায়, কোন ব্যক্তি বা পরিবহন একান্ত জরুরি প্রয়োজন ব্যতীত যাতে নগর ত্যাগ বা প্রবেশ করতে না পারে তাই এ ব্যবস্থা।

রোববার সন্ধ্যা থেকে নগরীর বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। যারা এ নিদের্শনা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও জনসংযোগ কর্মকর্তা আবু বকর সিদ্দিক বলেন, সিএমপি কমিশনার মাহবুবুর রহমানের নির্দেশে এ পদক্ষেপ নেয়া হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বহাল থাকবে।

আবু বকর সিদ্দিক বলেন, এর আগে গত ৬ এপ্রিল নগরীর পাঁচ প্রবেশপথে তল্লাশি চৌকি বসিয়ে নগরে মানুষের প্রবেশ ও নগর থেকে বাইরে যাওয়া বন্ধে উদ্যোগ নেয় সিএমপি। করোনাভাইরাস বিস্তার রোধে নেয়া এ ব্যবস্থা পরবর্তীতে শিথিল হয়ে পড়ে। যার কারণে ফের নগরীতে প্রবেশ ও নগর থেকে বাহিরের ক্ষেত্রে নিয়ন্ত্রণ আরোপ করা হয়। করোনা সংক্রণ রোধে নগরবাসীর জন্য এটি খুবই প্রয়োজন বলে তিনি জানান।


আরো সংবাদ

২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে বহিষ্কৃত আ’লীগ নেতা এনু-রুপনের জামিন আবেদন খারিজ ঢাবির উন্নয়ন ফি প্রত্যাহার চেয়ে ভিসিকে ছাত্রলীগের স্মারকলিপি কবি ফররুখ আহমদের মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ আলুর দাম নিয়ন্ত্রণের চেষ্টা ভুল সিদ্ধান্ত : জি এম কাদের

সকল