০৭ জুন ২০২০

চট্টগ্রাম নগরকে ‘বিচ্ছিন্ন’ রাখতে ফের কঠোর হচ্ছে সিএমপি

সিএমপি কমিশনার মাহবুবুর রহমান - ছবি : সংগৃহীত

চট্টগ্রামে করোনাভাইরাস মহামারীর বিস্তার বাড়তে থাকায় অন্যান্য অঞ্চল থেকে চট্টগ্রাম নগরকে বিচ্ছিন্ন রাখতে নগর ত্যাগ ও প্রবেশের ক্ষেত্রে দ্বিতীয় দফায় কঠোর অবস্থান নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

রোববার সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মহানগরীতে প্রবেশ ও বের হওয়ার ক্ষেত্রে এ নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে বলে জানান সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে সিএমপির পক্ষ থেকে এ পদক্ষেপ নেয়া হয়েছে। তবে জরুরি সেবা ও রপ্তানি পণ্য সরবরাহ কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনসমূহ এ নিয়ন্ত্রণের আওতামুক্ত থাকবে।

সিএমপি সূত্র জানায়, কোন ব্যক্তি বা পরিবহন একান্ত জরুরি প্রয়োজন ব্যতীত যাতে নগর ত্যাগ বা প্রবেশ করতে না পারে তাই এ ব্যবস্থা।

রোববার সন্ধ্যা থেকে নগরীর বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। যারা এ নিদের্শনা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও জনসংযোগ কর্মকর্তা আবু বকর সিদ্দিক বলেন, সিএমপি কমিশনার মাহবুবুর রহমানের নির্দেশে এ পদক্ষেপ নেয়া হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বহাল থাকবে।

আবু বকর সিদ্দিক বলেন, এর আগে গত ৬ এপ্রিল নগরীর পাঁচ প্রবেশপথে তল্লাশি চৌকি বসিয়ে নগরে মানুষের প্রবেশ ও নগর থেকে বাইরে যাওয়া বন্ধে উদ্যোগ নেয় সিএমপি। করোনাভাইরাস বিস্তার রোধে নেয়া এ ব্যবস্থা পরবর্তীতে শিথিল হয়ে পড়ে। যার কারণে ফের নগরীতে প্রবেশ ও নগর থেকে বাহিরের ক্ষেত্রে নিয়ন্ত্রণ আরোপ করা হয়। করোনা সংক্রণ রোধে নগরবাসীর জন্য এটি খুবই প্রয়োজন বলে তিনি জানান।


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv