০৭ জুন ২০২০

গ্রামের বাড়ি না গিয়ে স্বাস্থ্যবিধি মানার আহ্বান আইজিপির

গ্রামের বাড়ি না গিয়ে স্বাস্থ্যবিধি মানার আহ্বান আইজিপির - ছবি : সংগৃহীত

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ঈদুল-ফিতর উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য সাধারণ মানুষকে গ্রামের বাড়ির না যাওয়ার পরামর্শ দিয়ে সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

রোববার মাঠ পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এক ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করে এ আহ্বান জানান আইজিপি।

তিনি বলেন, ‘ঈদ উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য অনেকেই গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হচ্ছেন। এটি কোনোভাবেই হতে দেয়া যাবে না।’

সংশ্লিষ্ট সকল পুলিশ কর্মকর্তাকে নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘সরকারের পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত যেনো কোনোভাবেই ঢাকার বাইরে থেকে ঢাকায় এবং ঢাকা থেকে ঢাকার বাইরে কেউ যেতে না পারেন। একইভাবে প্রতিটি জেলা ও মহানগরীও জনস্বার্থে কঠোরভাবে এ বিষয়টি বাস্তবায়ন করবে।’

শপিংমল ও মার্কেটগুলো যেন যথাযথ নিয়ম-কানুন ও স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা হয় সেটি নিশ্চিত করতেও সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন তিনি।

জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের যে সকল সদস্যরা আত্মোৎসর্গ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে আইজিপি করোনা আক্রান্ত দেশপ্রেমিক ত্যাগী পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও কল্যাণের জন্য সম্ভবপর সকল উদ্যোগের কথা পুনর্ব্যক্ত করেন।

দায়িত্ব পালনকালে পুলিশ সদস্যদেরকে নিজেদের যথাযথ সুরক্ষা নিশ্চিত করতে বলেন আইজিপি।

গত কয়েকদিনে ধরে নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় এ মহামারি মোকাবিলায় বাংলাদেশ কঠোর লড়াই করে যাচ্ছে।

রোববার দেশে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ১ হাজার ২৭৩ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ২৬৮ জন এবং মারা গেছেন ৩২৮ জন।


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv