১০ জুলাই ২০২০

তিন দিনের মধ্যে ভিপি নূরকে পাসপোর্ট দেয়ার নির্দেশ

তিন দিনের মধ্যে ভিপি নূরকে পাসপোর্ট দেয়ার নির্দেশ - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হকের পাসপোর্ট তিন দিনের মধ্যে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এই আদেশ দেন।

নুরুল হকের আইনজীবী মহসীন রশিদ সাংবাদিকদের বলেন, হাইকোর্টের আদেশ পাওয়ার তিন দিনের মধ্যে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) নুরুল হকের পাসপোর্ট দেয়ার নির্দেশ দিয়েছেন।

আইনজীবী মহসীন রশিদ জানান, জরুরি ভিত্তিতে পাসপোর্ট পাওয়ার জন্য নুরুল হক পাসপোর্ট অধিদপ্তরের কাছে আবেদন করেছিলেন। কিন্তু তাকে পাসপোর্ট দেয়া হয়নি। পরে নুরুল হক স্বরাষ্ট্রসচিব ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালককে আইনি নোটিশ পাঠান। তারপরও নুরুল হককে পাসপোর্ট দেয়া হয়নি। পরে নুরুল হক পাসপোর্ট দেয়ার আদেশ চেয়ে গত বছরের ১ আগস্ট হাইকোর্টে রিট আবেদন করেন।

পাসপোর্ট দেয়ার ব্যাপারে হাইকোর্টের নির্দেশনার পর নুরুল হক সাংবাদিকদের বলেন, ‘আমাদের বিচারব্যবস্থার খারাপ দৃষ্টান্ত যে পাসপোর্ট পাওয়ার জন্য আমাকে এক বছর আদালতের দ্বারে দ্বারে ঘুরতে হয়েছে। আমি ডাকসুর ভিপি নির্বাচিত হয়েছি এক বছরের জন্য। আগামী ২৩ মার্চ আমার মেয়াদ শেষ হবে। আমি ঠিক সেই মুহূর্তে পাসপোর্ট পাচ্ছি। সরকারের বিধিনিষেধের কারণে পাসপোর্ট অধিদপ্তর আমাকে পাসপোর্ট দেয়নি।’


আরো সংবাদ