০৩ জুন ২০২০

চ্যারিটেবল মামলায় হাইকোর্টে ফের খালেদা জিয়ার জামিন আবেদন

চ্যারিটেবল মামলায় হাইকোর্টে ফের জামিন আবেদন করেছেন খালেদা জিয়া। - ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ফের হাইকোর্টে জামিন আবেদন করেছেন।

আজ মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন তার আইনজীবী সগির হোসেন লিয়ন ও গোলাম আকতার জাকির। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের আদালতে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

এর আগে গত বছরের ১২ ডিসেম্বর এই মামলায় তার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ। তবে আবেদনকারী (খালেদা জিয়া) যদি সম্মতি দেন তাহলে বোর্ডের সুপারিশ অনুযায়ী তার অ্যাডভান্স ট্রিটমেন্টের পদক্ষেপ নিতে বলা হয়।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে বন্দি রয়েছেন খালেদা জিয়া। আপিলের পর হাইকোর্টে যা বেড়ে ১০ বছর হয়।

পরে ২০১৮ সালের ১৮ নভেম্বর খালাস চেয়ে আপিল বিভাগে খালেদা জিয়া জামিন আবেদন করেন। তবে সেই আবেদন এখনো আদালতে উপস্থাপন করেননি তার আইনজীবীরা।

২০১৮ সালের ২৯ অক্টোবর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের সাত নম্বর কক্ষে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫’র বিচারক মো: আখতারুজ্জামান (বর্তমানে হাইকোর্ট বিভাগের বিচারপতি) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন।


আরো সংবাদ

নিজ দেশে প্রবেশ করতে পারছেন না ভারতীয় শ্রমিকরা সিরাজগঞ্জে দ্রুতগামী বাসের ধাক্কায় মেয়েসহ স্বামী-স্ত্রী নিহত নিখোঁজের একদিন পর পাট ক্ষেত থেকে শিশুর লাশ উদ্ধার দোহারে ভূমিহীনদের মানবেতর জীবন যাপন, ত্রাণ না পাওয়ার অভিযোগ তৈরি পোশাক রফতানি : পাওনা টাকা দিচ্ছে না ব্রিটিশ ক্রেতারা মেয়র আরিফের স্ত্রী করোনায় আক্রান্ত করোনাভাইরাসে বিশ্বে মৃত্যু ৩ লাখ ৮২ হাজার ছাড়াল দূষিত বাতাসের তালিকায় ১১তম অবস্থানে ঢাকা চাঁদপুরের ভুট্টো হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার যুক্তরাষ্ট্রের বহু শহরে কারফিউ অমান্য করে চলছে বিক্ষোভ পূর্ব লাদাখে বিপুল সংখ্যক সেনা মোতায়েন করেছে চীন : রাজনাথ

সকল