২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হাইকোর্টে শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর

- সংগৃহীত

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে টাঙ্গাইলের মির্জাপুরে গ্রেফতার হওয়া শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে কেন জামিন দেয়া হবে- এ বিষয়ে রুল জারি করেছেন আদালত। বুধবার বিচারপতি মো: এমদাদুল হক ও বিচারপতি মো: আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ দুই সপ্তাহের রুল জারি করেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনিরা হক মনি।

জানা যায়, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আগধল্লা গ্রামের বাউল শরিয়ত বয়াতি (৩৫) গত ২৪ ডিসেম্বর ঢাকার ধামরাই উপজেলার একটি বাউল গানের আসরে যান। সেখানে পালা গানে ইসলাম ধর্ম, পবিত্র কোরআন ও পবিত্র হাদিস নিয়ে আপত্তিকর কিছু কথা বলেন শরিয়ত বয়াতি। ইউটিউবে তার এ বক্তব্য নিজ গ্রামের কিছু মানুষ দেখে। পরে এলাকার লোকজন শরিয়ত বয়াতি ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে বলে অভিযোগ এনে বিচারের দাবিতে এলাকায় সমাবেশ ও বিক্ষোভ করেন। মামলায় বলা হয়, গত ২৪ ডিসেম্বর ঢাকার ধামরাই উপজেলার রৌহাট্টেকে এক গানের অনুষ্ঠানে ইসলাম ধর্ম ও মহানবী (সা.) সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেন শরিয়ত বয়াতি।

এর ঘটনার পরিপ্রেক্ষিতে গত ৯ জানুয়ারি আগধল্লা গ্রামের মাওলানা মো: ফরিদুল ইসলাম বাদী হয়ে শরিয়তের বিরুদ্ধে মির্জাপুর থানায় একটি মামলা দায়ের করেন। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শরিয়তের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতি বা মূল্যবোধের উপর আঘাতের অপরাধ করার অভিযোগ আনা হয়। এ মামলায় পরে তাকে ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেফতার করে পুলিশ। ওইদিনই তাকে টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মনিরা হক মনি জানান, টাঙ্গাইলের আদালত সর্বশেষ ২৯ জানুয়ারি শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর করেন। এরপর আমরা হাইকোর্টে আবেদন করি।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত রমজানের প্রথমার্ধে ওমরাহ পালন করলেন ৮০ লাখ মুসল্লি পোরশায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক লাশ ফেরত গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এতে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রক্তদাতাদের সংবর্ধনা প্রদান কক্সবাজারে ওরিয়ন হোম অ্যাপ্লায়েন্সেসের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত সৈয়দপুরে ফেসবুক লাইভে থেকে যুবকের আত্মহত্যা! মোবাইল ব্যাংকিংয়ে হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫ ১৫ বছর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল