১৫ আগস্ট ২০২০

মিথিলা-ফাহমির আপত্তিকর ছবি সরানোর নির্দেশ

মিথিলা-ফাহমির আপত্তিকর ছবি সরানোর নির্দেশ - ছবি : সংগৃহীত
24tkt

অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা ও নাট্যকার ইফতেখার আহমেদ ফাহমির অন্তরঙ্গ ও ব্যক্তিগত ছবিফসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজপোর্টাল থেকে দ্রুত সরাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসাথে খুন হওয়া স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার ব্যক্তিগত ছবিও ইন্টারনেট,ফসবুক ও অনলাইন নিউজপোর্টালথকে সরানোর জন্য বলা হয়েছে বাংলাদেশটলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি)।

রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতিমা.মাস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু। তিনিই রিট আবেদনটি দায়ের করেন।
গত বৃহস্পতিবার ফেসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজপোর্টাল থেকে অভিনেত্রী মিথিলা ও ফাহমির অন্তরঙ্গ ছবি সরাতে রিট করা হয়।

পাশাপাশি অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ব্যক্তির তথ্য ও স্পষ্ট ছবি প্রচার নিয়ন্ত্রণে বিবাদীর ব্যর্থতা কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ব বর্হিভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। স্বরাষ্ট্র সচিব, তথ্য সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব এবং বিটিআরসিকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।


আরো সংবাদ

বিশ্বের 'প্রথম' করোনা ভ্যাকসিনের উৎপাদন শুরু করল রাশিয়া ফরিদপুরে বন্যার্তদের মাঝে কওমি উলামা পরিষদের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ ব্যক্তি মুজিবকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করা যায়নি : তোফায়েল আনুষ্ঠানিকতা ছাড়াই খালেদা জিয়ার জন্মদিন পালন করছে বিএনপি ধীরে ধীরে করোনার প্রকোপ কমে যাচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী তাইওয়ানের সাথে বিশাল অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের; ক্ষিপ্ত চীন আরব আমিরাতের বিশ্বাসঘাতকতার বিষয়ে পাকিস্তানের প্রতিক্রিয়া কুমিল্লায় আরো ৫২ জনের শরীরে করোনা শনাক্ত এদেশের চলচ্চিত্র স্থান নেবে বিশ্বাঙ্গনে : তথ্যমন্ত্রী নোয়াখালীতে নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ৩ পর্যটক বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিবের শ্রদ্ধা

সকল