২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রায় শুনে কাঁদলেন নুসরাতের বাবা

রায়ের দিন আদালত চত্বরে বাড়তি নিরাপত্তা, ইনসেটে নুসরাতের বাবা -

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় সিরাজ উদদৌলা সহ ১৬ আসামিকেই ফাঁসির আদেশ দেয়া হয়েছে। আদালতের এই রায়ে সন্তোষ প্রকাশ করেছে রাষ্ট্রপক্ষসহ নুসরাতের পরিবারও।

রায় ঘোষণার পর আদালত কক্ষের বাইরে এসে কেঁদে ফেলেন নুসরাতের বাবা। সাংবাদিকরা তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি কান্নায় ভেঙে পড়েন। কিছুক্ষণ পর নিজেকে সামলে নিয়ে বলেন, আল্লাহর দরবারে অনেক অনেক শুকরিয়া। যে রায় দেয়া হয়েছে এতে আমরা সন্তুষ্ট। আমি সকলকে ধন্যবাদ জানাই। মাননীয় প্রধানমন্ত্রী, গণমাধ্যম, ডিসি,এসপিসহ প্রশাসনের সকল কর্মকর্তা, সচেতন নাগরিক যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ করেছেন।

তিনি আরো বলেন, আমি আমার পরিবারের পূর্ণ নিরাপত্তা দাবি করছি। আমরা যেন নিরাপদে থাকতে পারি সে আশাই করছি।

এসময় নুসরাতের ভাই বলেন, আমার বোনের হত্যার রায়ে আমরা খুশী। কিন্তু এখন আমরা যেন নিরাপদে, কোন বিপদে না থাকি তার জন্য আবেদন জানাচ্ছি। পরিবার নিয়ে নির্বিঘ্নে থাকতে চাই।

নিজ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার যৌন নির্যাতনের প্রতিবাদ করায় গত ৬ এপ্রিল নুসরাতের শরীরে আগুন দেয়া হয়। ১০ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে মারা যায় সে। ঘটনার পর ৮ এপ্রিল আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত চারজনকে আসামি করে সোনাগাজী থানায় মামলা করেন নুসরাতের ভাই নোমান। শুরুতে থানা পুলিশ তদন্ত শুরু করলেও পরে মামলা পিবিআইকে হস্তান্তর করা হয়।

গত ৩০ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষের যুক্তিখণ্ডন শেষে রায়ের তারিখ নির্ধারণ করেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফী হত্যা মামলার সাড়ে ৬ মাসের মাথায় এই রায় ঘোষণা হলো।


আরো সংবাদ



premium cement