৩১ অক্টোবর ২০২০

সম্রাটকে আদালতে নেয়া হয়েছে


ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটকে ঢাকা মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় দিকে তাকে ২৭ নম্বর আদালতে হাজির করে পুলিশ।

রমনা থানার অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় তাকে গ্রেফতার দেখানোপূর্বক ২০ দিনের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে ৯ অক্টোবর সম্রাটের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে শারীরিক অসুস্থতার কারণে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি থাকায় সম্রাটকে আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না বলে আদালতকে চিঠি দেয় ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। পরে ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী এ বিষয় শুনানির জন্য ১৫ অক্টোবর (আজ) দিন ধার্য করেন।

৮ অক্টোবর সকালে বুকে ব্যথা অনুভব করায় সম্রাটকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়। সেখানে তাকে প্রথমে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়।

১২ অক্টোবর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট থেকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেয়া হয় সম্রাটকে।
গত ৭ অক্টোবর রমনা থানা পুলিশ অস্ত্র ও মাদক আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানো-পূর্বক ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড আবেদন করেন। পরে ঢাকা মহানগর হাকিম ইয়াসমিন আরা আসামি সম্রাটের উপস্থিতিতে গ্রেফতার দেখানোর আবেদন ও রিমান্ড শুনানির জন্য ৯ অক্টোবর দিন ধার্য করেন।

র‌্যাব-১ বাদী হয়ে রমনা মডেল থানায় এ মামলা দুটি দায়ের করে। দুই মামলার বাদী র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক। এর মধ্যে মাদক মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানকেও আসামি করা হয়েছে।

ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর হাইপ্রোফাইল কয়েকজন গ্রেফতার হলেও খোঁজ মিলছিল না সম্রাটের। এরমধ্যে তার দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়। ৫ অক্টোবর রাত থেকেই তার গ্রেফতার হওয়ার খবর এলেও পরদিন সকালে তাকে গ্রেফতার দেখানো হয়।

কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাটকে গ্রেফতার করা হয়। তার সাথে আরমানকেও আটক করা হয়।


আরো সংবাদ

সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বংশাল থানা বিএনপির মিলাদ ও দোয়া করোনাকালে দরিদ্র দেশগুলোর ব্যবসা খাতে ৪ বিলিয়ন ডলার দিয়েছে আইএফসি ভূমিকম্পের ১৮ ঘন্টা পর তুরস্কে ৩ সন্তানসহ মাকে উদ্ধার, নিহত ২৮ প্রথম ‘জেমস বন্ড’ শন কনোরি আর নেই এবার সোনার খনি দখলমুক্ত করলো আজারবাইজান (ভিডিও) শিবপুরে চাকা ফেটে বাস খাদে, নিহত পথচারী সাহায্য চেয়ে আর্মেনিয়ার অনুরোধে কান দেননি পুতিন নাতিকে বাঁচাতে গিয়ে গোমতিতে ডুবে মারা গেলেন দাদা শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের ওপর হামলা, আটক ১ মাদরাসা শিক্ষা নিয়ে অপপ্রচারের সুযোগ নেই : তথ্য প্রতিমন্ত্রী মেয়ের বাড়ি যাওয়া হলো না ফাতেমা বেগমের

সকল

প্যারিস ছেড়ে পালাচ্ছে মানুষ, রাস্তা ৭০০ কিমি লম্বা জ্যাম (২৬২৮৮)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৬৪৬৩)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৬০২৫)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (১৫০৪২)সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে (১৪৩৯২)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (১২৫৯৬)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১২০৬৯)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৯০৭)‘‌কফিনে শেষ পেরেক পুঁতল, আর ঘরে ফেরা হবে না’, মোদি সরকারের ওপর ক্ষুব্ধ কাশ্মিরি পন্ডিতরা‌ (৮১৬১)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৭৮৮১)