২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
সিটি করপোরেশন নির্বাচন

বরিশাল সিটিতে কাউন্সিলর পদে লড়ছেন জামায়াতের ৪ প্রার্থী

-


বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জামায়াতে ইসলামীর সমর্থন নিয়ে কাউন্সিলর পদে লড়ছেন চার প্রার্থী। এই চারজন জামায়াতে ইসলামীর বিভিন্ন পর্যায়ের কর্মী ও সমাজসেবক। ভোটের মাঠে আলাদা ব্যক্তিত্ব ও সৎ ইমেজ থাকায় ব্যাপক সাড়া পাচ্ছেন তারা। ইতোমধ্যে নিজ নিজ নির্বাচনী এলাকায় প্রচার ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন এই চারজন।
চার প্রার্থীর মধ্যে নগরীর ১৪ নম্বর ওয়ার্ডে ঘুড়ি প্রতীক নিয়ে লড়ছেন অ্যাডভোকেট সালাউদ্দিন মাসুম। তিনি ২০১৩ সালের নির্বাচনে একই ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ একতরফাভাবে ভোট করায় জনগণ ভোট দিতে পারেননি, সেকারণে তিনিও নির্বাচিত হতে পারেননি। এবারের জয়ের ব্যাপারে ভীষণ আশাবাদী তিনি।

২০১৮ সালের মতো এবারও ২৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন স্কুলশিক্ষক ও লেখক মিজানুর রহমান। টিপিন ক্যারিয়ার প্রতীক পাওয়া এই প্রার্থী বলেন, দলের প্রান্তিক নেতাকর্মীদের রাজনীতিতে সক্রিয় রাখা ও ভোটারদের দাবির পরিপ্রেক্ষিতে প্রার্থী হয়েছেন তিনি। ২৭ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন মনির হোসেন তালুকদার। টিপিন ক্যারিয়ার প্রতীক নিয়ে ভোটের মাঠে সক্রিয় থাকা এই প্রার্থী বলেন, এর আগের তিনটি নির্বাচনে তাকে ভোটাররা জয়ী করেছেন, তবে ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের কাছে হেরেছেন। এবারও ভোটারদের দাবির পরিপ্রেক্ষিতে তিনি প্রার্থী হয়েছেন। মাঠে ভোটারদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন মনির তালুকদার।

চারজনের মধ্যে প্রথমবার প্রার্থী হয়েছেন অধ্যাপক মীর মাহবুবুর রহমান। ২৯ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচন করা এই প্রার্থী পেয়েছেন রেডিও প্রতীক। মীর মাহবুব মনেপ্রাণে বিশ্বাস করেন, সমাজ পরিবর্তনের প্রধান হাতিয়ার নির্বাচন। এই বিশ্বাস থেকেই তিনি প্রার্থী হয়েছেন এবং জনগণের ব্যাপক সাড়া দেখে তিনি জয়ের ব্যাপারে আশাবাদী।
দলের চারজনের প্রার্থী হওয়া প্রসঙ্গে মহানগর জামায়াতের আমির জহির উদ্দিন মোহাম্মদ বাবর বলেন, জামায়াত একটি সিটিতেও মেয়র পদে প্রার্থী দেয়নি। কাউন্সিলর প্রার্থী হতে দলের কোনো বিধিনিষেধ নেই, আবার দল থেকে কাউকে উৎসাহিতও করা হয়।
জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল হালিম বলেন, সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদটি নির্দলীয়। প্রার্থী হওয়ার ক্ষেত্রে স্থানীয় গোষ্ঠীগত নানা সমীকরণ থাকে। দলের কেউ প্রার্থী হলে দল তার পক্ষে-বিপক্ষে কোনো অবস্থানেই যাবে না।

 

 


আরো সংবাদ



premium cement