২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

দুই শিশু ও দুই পরীক্ষার্থীসহ ৮ জন নিহত

-

 


কুমিল্লার দাউদকান্দিতে দুই মাইক্রো বাসযাত্রী এবং ময়মনসিংহের গৌরীপুরে দুই এসএসসি পরীক্ষার্থীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল আটজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অন্যরা হলেন- সাতক্ষীরার কালিগঞ্জে ও বগুড়ার আদমদীঘিতে দু’জন শিশু, লক্ষ্মীপুরে এক নারী ও চুয়াডাঙ্গার জীবননগরে এক বাইসাইকেলচালক বৃদ্ধ।
কুমিল্লা প্রতিনিধি জানান, কুমিল্লার দাউদকান্দিতে ট্রাকের ধাক্কায় মাইক্রো বাসের দুই যাত্রী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৮টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি অংশের শহীদনগর সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে। এ সময় শিশুসহ ওই মাইক্রো বাসে থাকা আরো ৯ জন গুরুতর আহত হন। নিহতরা হলেন দাউদকান্দি উপজেলার ভবানীপুর গ্রামের আবদুস সাত্তার (৬৫) ও একই উপজেলার কেতুন্দী গ্রামের দুলাল মিয়া (৬৩)। আহতরা হলেন রাবেয়া আক্তার (৩৫), পারভীন আক্তার (৪০), মোজাম্মেল হক (৪২), সোহাগ মিয়া (২৫), রমজান আলী (১৯), বাবু মিয়া (৩০), ইসরাত জাহান (১৭) ও শিশু মাহিন মিয়া (৫)।
প্রত্যক্ষদর্শী স্থানীয় হাসান মিয়া জানান, দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে যাত্রী নিয়ে সকালে লোকাল মাইক্রো বাসটি মেঘনা-গোমতী সেতুর টোল প্লাজার দিকে যাওয়ার পথে শহীদনগর সেতুর কাছে লোহা বোঝাই ট্রাকের সাথে ধাক্কা লাগে। এতে মাইক্রো বাসটি মহাসড়কের এক পাশে এবং ট্রাকটি অপর পাশে গিয়ে পড়ে। এ দুর্ঘটনায় মাইক্রো বাসের দুই যাত্রী ঘটনাস্থলেই মারা যান। মাইক্রোর চালক আবু ছালামসহ ৯ জন আহত হন। দাউদকান্দি হাইওয়ে থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, নিহত ব্যক্তিদের স্বজনদের খবর দেয়া হয়েছে। আহতদেরকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। দুর্ঘটনাকবলিত মাইক্রো বাস ও ট্রাকটি হাইওয়ে থানা-পুলিশের হেফাজতে আছে।

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের গৌরীপুরে বাসচাপায় মোটরসাইকেল আরোহী তিন এসএসসি পরীক্ষার্থীর দু’জন নিহত ও একজন আহত হয়েছে। গতকাল বেলা পৌনে ২টায় ময়মনসিংহ-নেত্রকোনা সড়কের বেলতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- জেলার তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের নগুয়া গ্রামের আবু সাইদের ছেলে শুভ (১৬) ও নেত্রকোনা সদর উপজেলার বড় কাটুরি এলাকার সাইফুল ইসলামের ছেলে সুমিত (১৬)। নিহত সুমিত কাশিগঞ্জ বাজার এলাকায় নানার বাড়িতে থেকে লেখাপড়া করত। দু’জনই কাশিগঞ্জের ক্রিয়েশন মডেল স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছিল।
শ্যামগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এ কে এম মঞ্জুরুল হক আকন্দ জানান, শুভ-সুমিতের বন্ধু নাজমুলের এসএসসি পরীক্ষার কেন্দ্রে ছিল শ্যামগঞ্জ রেলওয়ে উচ্চবিদ্যালয়ে। দুপুরে তাকে আনতে মোটরসাইকেল নিয়ে শ্যামগঞ্জে যায় শুভ ও সুমিত। পরীক্ষা শেষে শ্যামগঞ্জ থেকে মোটরসাইকেলে তিনজন ফেরার পথে বেলতলী এলাকায় একটি বাস তাদের চাপা দেয়। ঘটনাস্থলেই শুভ মারা যায়। গুরুতর অবস্থায় সুমিত ও নাজমুলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে বিকেলে সুমিত মারা যায়। নাজমুলের অবস্থাও আশঙ্কাজনক। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে নিয়ে যাওয়া হয়েছে।
কালিগঞ্জ (সাতক্ষীরা) সংবাদদাতা জানান, সাতক্ষীরার কালিগঞ্জে দ্রুতগতির ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে শাহরিয়ার আজম জিম (১১) নামে এক শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৯ টায় কালিগঞ্জ-তালতলা সড়কের জিরণগাছা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত জিম উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বন্দকাটি গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে এবং বন্দকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র।
প্রত্যক্ষদর্শীরা জানান, আগের দিন বিকেলে মায়ের সাথে মৌতলা ইউনিয়নের পানিয়া গ্রামে নানার বাড়ি বেড়াতে আসে শাহরিয়ার আজম জিম। গতকাল রোববার সকালে নানা শেখ আবু বক্করের সাথে বাইসাইকেলে জিরণগাছা চৌমুহনী মোড়ে একটি দোকানে যাওয়ার সময় বালুভর্তি ডাম্পার নানার বাইসাইকেলে ধাক্কা দেয়। এ সময় সাইকেলের পেছনে বসে থাকা জিম পড়ে গিয়ে ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। দুর্ঘটনায় আহত হন নানা শেখ আবু বক্করও। কালিগঞ্জ থানার ওসি মোহাম্মদ মামুন রহমান জানান, এ ঘটনার পরপরই উত্তেজিত জনতা ডাম্পারে আগুন ধরিয়ে দিয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ ও আটক ডাম্পার চালকের সহকারীকে থানায় নিয়ে এসেছে।
বগুড়া অফিস ও আদমদীঘি সংবাদদাতা জানান, বগুড়ার আদমদীঘি উপজেলায় বগুড়া-নওগাঁ মহাসড়কে গতকাল সকাল সাড়ে ৮টায় দ্রুতগামী বাস চাপায় আবু বকর সিদ্দিক (১০) নামে এক শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। নিহত আবু বকর আদমদীঘি উপজেলার ডালম্বা বসতিপাড়ার শামীম মিয়ার ছেলে এবং স্থানীয় পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্র।

আদমদীঘি থানার ওসি রেজাউল করিম রেজা জানান, মহাসড়কের বটতলী নামক স্থানে আবু বকর রাস্তা পার হওয়ার সময় নওগাঁ থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী কোচ তাকে চাপা দিয়ে চল যায়। এতে সে ঘটনাস্থলেই মারা যায়। পুলিশ লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে। এ ঘটনায় থানায় ইউডি মামলা হয়েছে।
লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুর-রামগতি আঞ্চলিক সড়কের মিয়ারবেড়ী এলাকায় গতকাল সকালে বাসের সাথে ধাক্কা লেগে সিএনজি চালিত অটোরিকশার যাত্রী ঝরনা আক্তার সুমি (২৬) নিহত এবং নারী ও শিশুসহ আরো তিনজন আহত হয়েছেন। নিহত সুমি লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দারগঞ্জ এলাকার সালেহ আহম্মেদ রুবেলের স্ত্রী। আহত একজনের নাম জুয়েল হোসেন। তিনি লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারী। আহত নারী ও শিশুটির পরিচয় পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে লক্ষ্মীপুর সদর থানার ওসি মোহাম্মদ মোসলেহ উদ্দিন জানান, জেলার দক্ষিণ তেমুহনী থেকে যাত্রী নিয়ে অটোরিকশাটি কমলনগরের দিকে যাচ্ছিল। ঘটনাস্থলে রামগতি থেকে ছেড়ে আসা এক যাত্রীবাহী বাসের সাথে ধাক্কা লেগে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান সুমি। স্থানীয়রা আহতদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়। ওসি আরো জানান, লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বাসের চালককে আটকের চেষ্টা করা হচ্ছে।
জীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গার জীবননগর-দর্শনা সড়কের লক্ষ্মীপুর মিলপাড়া নামক স্থানে গতকাল সকাল সাড়ে ৯টায় মোটরসাইকেলের সাথে ধাক্কা লেগে বাইসাইকেল চালক আলাউদ্দিন (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত আলাউদ্দিন উপজেলার বাঁকা ইউনিয়নের আলীপুর গ্রামের মৃত আফছার আলী মণ্ডলের ছেলে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, আলাউদ্দিন সকালে বাইসাইকেল নিয়ে বাজারের দিকে যাওয়ার পথে ঘটনাস্থলে দর্শনার দিক থেকে আসা মোটরসাইকেলটি তাকে পেছন থেকে ধাক্কা দেয়। মাথায় মারাত্মক আঘাতপ্রাপ্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। জীবননগর থানার ওসি নাসির উদ্দিন মৃধা জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement