২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রোগীর পেট থেকে বের হলো ১৫টি বলপেন

-

মানসিক রোগীর পেটের ভেতর থেকে বের করা হলো ১৫টি বলপেন। অপারেশন ছাড়াই এন্ডোস্কপির মাধ্যমে চিকিৎসকেরা বের করেছেন কলমগুলো। ভুক্তভোগী আব্দুল মোতালেব বেলকুচি উপজেলার খুকনি গ্রামের মরহুম আব্দুর রহমানের ছেলে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, রোগী এখন সুস্থ আছেন। সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রকল্প পরিচালক ডা: কৃষ্ণ কুমার পাল এ তথ্য জানান।
ডা: কৃষ্ণ কুমার পাল জানান, গত ১৬ মে পেটের ব্যথা নিয়ে বেলকুচি উপজেলার খুকনি গ্রামের আব্দুল মোতালেব (৩৫) হাসপাতালে আসেন। ডাক্তারী পরীক্ষা শেষে তার পেটের মধ্যে অনেকগুলো কলম রয়েছে বলে ডাক্তার নিশ্চিত হন। গত শনিবার দুপুরে সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা: জাহিদুল ইসলাম ও কনসালট্যান্ট ডা: আমিনুল ইসলাম খান এন্ডোস্কোপির মাধ্যমে রোগীর পেটে থাকা ১৫টি বলপেন বের করে আনেন।
আব্দুল মোতালেব মানসিক রোগী উল্লেখ করে চিকিৎসকরা বলেন, আব্দুল মোতালেব রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াতেন। বিভিন্ন সময় রাস্তা থেকে কলমগুলো কুড়িয়ে মুখে নিয়ে গিলে ফেলেছেন। এরপর পেটের ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলে পেটের ভেতর কলম থাকার বিষয়টি জানা যায়। ভুক্তভোগী মোতালেব এখন হাসপাতালে চিকিৎসাধীন। তবে তিনি সুস্থ আছেন।
শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক সাইফুল ফেরদৌস মোহাম্মদ খায়রুল আতাতুর্ক জানান, অস্ত্রোপচার ছাড়াই রোগীর পেট থেকে এন্ডোস্কোপির মাধ্যমে কলম বের করার ঘটনা বাংলাদেশে এবারই প্রথম। দেশেই এখন অত্যাধুনিক এন্ডোস্কোপি মেশিনের মাধ্যমে অস্ত্রোপচার না করেই পিত্তথলি ও কিডনির পাথর বের করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement