২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা করে আ’লীগকে হটাতে হবে : অধ্যাপক মুজিবুর রহমান

-


জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, বর্তমান আওয়ামী সরকার তার ১৫ বছরের শাসনামলে দেশ থেকে গণতন্ত্র, মানবাধিকার, ন্যায়বিচার ও আইনের শাসনকে বিদায় করে দিয়েছে। সরকার মানুষের ন্যায্য ভোটাধিকার হরণ করেছে। সরকারের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের কারণেই বাংলাদেশের মর্যাদা ও সম্মান বিনষ্ট হচ্ছে। দেশের ভাবমর্যাদা বিনষ্টকারী সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে এই সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
জামায়াতে ইসলামী কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে শনিবার ভার্চুয়ালি আয়োজিত রুকন (সদস্য) শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কুড়িগ্রাম জেলা আমির মাওলানা আব্দুল মতিন ফারুকীর সভাপতিত্বে ও জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা নিজাম উদ্দিনের সঞ্চালনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, সাংগঠনিক সেক্রেটারি ড. ছামিউল হক ফারুকী, কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ মাওলানা মমতাজ উদ্দিন ও অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল প্রমুখ।
অধ্যাপক মুজিবুর রহমান আরো বলেন, সরকার জামায়াতের গণতান্ত্রিক অধিকার হরণ করছে। জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে অন্যায়ভাবে জেলখানায় আটক রাখা হয়েছে। জামায়াত একটি গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক রাজনৈতিক দল। জামায়াত নিয়মতান্ত্রিক পন্থায় সরকারের পরিবর্তন চায়। সরকার বেআইনি কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের অধিকার হরণ করছে, শিক্ষাপ্রতিষ্ঠান দখল করছে, হাসপাতাল দখল করছে, দিনের ভোট রাতে দিচ্ছে। আমি অবিলম্বে জামায়াতের আমির ডা: শফিকুর রহমানসহ সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করছি।

ঝুঁকিপূর্ণ হলেও দাওয়াতি কাজ অব্যাহত রাখতে হবে : মাওলানা এ টি এম মা’ছুম
পরিবেশ পরিস্থিতি যত কঠিনই হোক না কেন, দাওয়াতি কাজ বন্ধ করা যাবে না। পরিবেশ ঝুঁকিপূর্ণ হলেও দাওয়াতি কাজ অব্যাহত রাখতে হবে। মুসলমানদেরকে পরিশুদ্ধ মুসলিম হিসেবে গড়ে ওঠার দাওয়াত এবং অমুসলিমদেরকে ইসলামের দাওয়াত দেয়ার কাজ চালিয়ে যেতে হবে। পার্বত্য এলাকাতে উভয় শ্রেণীর মানুষের মধ্যে দাওয়াতি কাজ করার সুযোগ আছে। এ ক্ষেত্রে ভাষা, পরিবেশ, এলাকার মানুষের মন-মানসিকতাকে সামনে রেখে উপযোগী কৌশলে দাওয়াতি কাজ করে যেতে হবে।
বান্দরবান পার্বত্য জেলা জামায়াতের বাছাইকৃত কর্মীদের নিয়ে ভার্চুয়ালি আয়োজিত দিনব্যাপী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এ কথা বলেন।
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও বান্দরবান জেলা আমির এস এম আবদুস সালাম আজাদের সভাপতিত্বে শিক্ষাশিবিরে আরো বক্তৃতা করেন, সংগঠনের সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরী আমির মাওলানা শাহজাহান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও চট্টগ্রাম অঞ্চল পরিচালক উপাধ্যক্ষ আবদুর রব, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক আহসান উল্লাহ, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও চট্টগ্রাম অঞ্চল টিম সদস্য জাফর সাদেক, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও খাগড়াছড়ি পার্বত্য জেলা আমির অধ্যাপক সৈয়দ আবদুল মোমেন। প্রোগ্রামটি পরিচালনা করেন বান্দরবান জেলা জামায়াতের সেক্রেটারি বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ আবুল কালাম।
ঢাকা মহানগরী উত্তর : প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও বিপন্ন মানুষসহ সমাজের অধিকারহারা ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে একযোগে কাজ করতে সমাজের বিত্তবান, সক্ষম ও হৃদয়বান মানুষকে মুক্তহস্তে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।
তিনি গতকাল লক্ষ্মীপুরে জামায়াতে ইসলামী লক্ষ্মীপুর শহর শাখা আয়োজিত ঘূর্ণিঝড় ‘মোখা’র আঘাতে পিয়ারাপুর এলাকায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শহর আমির মুহাম্মদ আবুল ফারাহ্ নিশানের সভাপতিত্বে অনুষ্ঠানে মধ্যে উপস্থিত ছিলেন শহর শূরা ও কর্মপরিষদ সদস্য মাওলানা শামসুল হুদা, ভবানীগঞ্জ ইউনিয়ন সেক্রেটারি মাকসুদুর রহমান, সহকারী সেক্রেটারি ইমতিয়াজ আহমেদ বুলবুল, লাহারকান্দি ইউনিয়ন সেক্রেটারি মাওলানা বেল্লাল হোসেন, পিয়ারাপুর উন্নয়ন ফোরামের সভাপতি কবীর হোসেন, পৌর দক্ষিণ শিবির সভাপতি আল আমীন ও বেলাল হোসেন মোহন প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement