২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

অজ্ঞাত তরুণী ও মোটরসাইকেল চালকসহ নিহত ৮ জন

-


দিনাজপুরে ২ মোটরসাইকেল চালক ও নরসিংদীতে অজ্ঞাত এক তরুণীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল আটজন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হন আরো অন্তত চৌদ্দজন।
চিরিরবন্দর (দিনাজপুর) সংবাদদাতা জানান, জেলার চিরিরবন্দর উপজেলায় মাইক্রোবাসের ধাক্কায় মোটর সাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় উপজেলার চম্পাতলী বাজার এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার কিসমত ফতেজংপুর ডাঙ্গারহাট গ্রামের গোলজার আলী (৪৫) ও খানসামা উপজেলার চরকডাঙ্গা দুবলিয়া গ্রামের ফজলে রাব্বী দুলাল (৪০)।


স্থানীয়রা জানায়, চম্পাতলী বাজারের থেকে রানীরবন্দর বাজারের দিকে যাওয়ার পথে মোটর সাইকেলটি গ্রিনল্যান্ড ব্লক অ্যান্ড টাইলস কারখানার সামনে একটি ট্রাককে ওভারটেক করতে যায়। ঠিক তখন বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের সাথে ধাক্কা লেগে মোটরসাইকেলের আরোহী দু’জন সড়কের উপর ছিটকে পড়েন। এতে ঘটনাস্থলেই মারা যান তারা। দশমাইল হাইওয়ে থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ননী গোপাল রায় জানান, নিহত ব্যক্তিদের স্বজনদের সাথে কথা বলে এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।
নরসিংদী প্রতিনিধি জানান, পলাশের ঘোড়াশালে কাভার্ডভ্যান চাপায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী এক তরুণীসহ দুজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় তিন বছর বয়সী এক শিশুসহ আহত হন আরো চারজন। গত বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে পাঁচদোনা-ঘোড়াশাল আঞ্চলিক সড়কের টান ঘোড়াশাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সিএনজিচালিত অটোরিকশার যাত্রী ছিলেন। নিহতদের একজনের নাম পঙ্কজ নাথ (৪০)। তিনি গাজীপুরের কালীগঞ্জ উপজেলার চোয়ারীখোলা গ্রামের সুরেন্দ্রনাথের ছেলে। আনুমানিক ২০ বছর বয়সী নিহত তরুণীর নাম-পরিচয় উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।


পলাশ থানার ওসি মো: ইলিয়াছ জানান, সদর উপজেলার পাঁচদোনা মোড় থেকে অটোরিকশাটি শিশুসহ ছয় যাত্রী নিয়ে ঘোড়াশালের দিকে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যানের ধাক্কায় উল্টে যায়। ঠিক তখন উল্টে যাওয়া অটোরিকশাটি আরেকটি কাভার্ডভ্যানের নিচে চাপা পড়ে দুমড়েমুচড়ে যায়। এতে অটোরিকশার যাত্রী পঙ্কজ নাথ ঘটনাস্থলেই মারা যান। আহত অন্যযাত্রীদের মধ্যে পঙ্কজ নাথের স্ত্রী ও তার শিশুপুত্রকে ঘোড়াশালের একটি বেসরকারি হাসপাতালে এবং অন্যদের নরসিংদী সদর হাসপাতালে নেয়ার পথে ওই তরুণীর মৃত্যু হয়। অন্যদের চিকিৎসা দেয়া হচ্ছে।
চাঁদপুর প্রতিনিধি জানান, জেলার মতলব উত্তরে মাইক্রোবাসের ধাক্কায় বিজয় দাশ (১২) নামে চতুর্থ শ্রেণীর এক ছাত্র নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলার কলাকান্দা ইউনিয়নের দক্ষিণ দশানী গ্রামে মেঘনা-ধনাগোদা বেড়ীবাঁধ সড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত বিজয় একই গ্রামের মরণ দাসের ছেলে ও মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র।
মতলব উত্তর থানার ওসি মো: মহিউদ্দিন জানান, সকালে ডিম কেনার জন্য দশানী বেড়ীবাঁধের একটি দোকানে যাওয়ার সময় একটি মাইক্রোবাস বিজয়কে পেছন থেকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। গুরুতর অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বিজয়কে মৃত ঘোষণা করেন। মাইক্রোবাসটি জব্দের চেষ্টা করা হচ্ছে।


পটুয়াখালী প্রতিনিধি জানান, কুয়াকাটা-ঢাকা মহাসড়কের পায়রা সেতুর দনি টোল প্লাজা সংলগ্ন পাগলা এলাকায় গত বৃহষ্পতিবার সন্ধ্যায় বাস, অটোরিকশা ও মোটরসাইকেলের ত্রিমুখী দুর্ঘটনায় মো: শাওন (২২) নামে পলিটেকনিকের এক ছাত্র নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হন আরো অন্তত সাতজন। নিহত শাওন বদরপুরের গাবুয়া এলাকার বাসিন্দা আবদুর রবের ছেলে এবং পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র ছিলেন।
দুমকি থানার ওসি আবুল বাশার জানান, কুয়াকাটা থেকে ছেড়ে আসা তুহিন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ঢালু জমিতে পড়ে যাওয়ার সময় একটি মোটরসাইকেল ও একটি অটোরিকশার সাথে ধাক্কা লাগে। এতে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে শাওনসহ অটোরিকশার অন্তত আটজন আহত হন। তাদের উদ্ধার করে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাওনকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা আছে। কোটচাঁদপুর (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, ঝিনাইদহের কোটচাঁদপুরে গতকাল সকালে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও দুজন গুরুতর আহত হয়েছেন। উপজেলার কাগমারি বাওড় অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম আশাদুল ইসলাম (৫০)। তিনি ওই গ্রামের শামসুদ্দিন দপ্তরির জামাই। আহত দুজন হলেন- একই গ্রামের রবজেল মণ্ডল ও তবি মণ্ডল।


কোটচাঁদপুর থানার উপপরিদর্শক (এসআই) শারমিন আক্তার জানান, দুই মোটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষে গুরুতর আহত তিনজনকে প্রথমে কোটচাঁদপুর হাসপাতালে ও পরে যশোর হাসপাতালে নিয়ে গেলে সেখানে আশাদুল ইসলাম মারা যান। বাকিদের ওই হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাত জানান, খুলনা-ঢাকা মহাসড়কের বাগেরহাটের ফকিরহাট উপজেলার ফলতিতা মৎস্য মার্কেটসংলগ্ন এলাকায় গত বৃহস্পতিবার রাতে দাঁড়িয়ে থাকা একটি কয়লা ভর্তি ট্রাকের পেছনে পাথর বোঝাই ড্রাম ট্রাকের ধাক্কায় ট্রাকের হেলপার নিহত ও চালক গুরুতর আহত হয়েছেন।
ফকিরহাট ও মোল্লারহাট ফায়ার সার্ভিস জানায়, হেলপার শেখ কালু মিয়াকে (৩৫) ঘটনাস্থল থেকে মৃত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। আহত সাতক্ষীরার আজিজ মিয়ার ছেলে ড্রাইভার শামীমকে (৪০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। মোল্লাহাট হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মেহেদি হাসান জানান, ট্রাক দুটি জব্দ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল