১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

ঝালকাঠি ও চাঁদপুরসহ বিভিন্ন স্থানে ৯ জন নিহত

-

ঝালকাঠি ও চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন। ঝালকাঠির দুর্ঘটনায় আরো ১৫ জন আহত হন।
ঝালকাঠি প্রতিনিধি জানান, রাজাপুরে বিআরটিসির একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা খেয়ে দু’জন নিহত হয়েছেন। দুর্ঘটনার পর এক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল সকাল পৌনে ১০টার দিকে রাজাপুর উপজেলার কানুদাসকাঠি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত একজন হলেন বাস সুপারভাইজার মেহেদী হাসান (৪৫) এবং অপরজন যাত্রী পারভেজ (৩৫)। পুলিশ ও আহতরা জানান, বাসটি সকালে বরিশাল থেকে যাত্রী নিয়ে পাথরঘাটার উদ্দেশে যাত্রা শুরু করে। বাস ছাড়ার পর থেকেই চালক, হেলপার ও সুপরভাইজারদের মধ্যে বাগি¦তণ্ডা হয় কয়েক দফায়। এ কারণে চালক বেপরোয়া গতিতে গাড়িটি চালাচ্ছিলেন। কানুদাসকাঠি এলাকায় বাসটি এলে নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটি ও গাছের সাথে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান সুপারভাইজার মেহেদী হাসান ও যাত্রী পারভেজ। দুর্ঘটনায় বাসের আরো ১৫ জন যাত্রী গুরুতর আহত হন। আহত যাত্রীদের রাজাপুর ও ভাণ্ডারিয়া হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গুরুতর আহতদের বরিশালে পাঠানো হয়েছে। রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় জানান, দুর্ঘটনায় যান চলাচল বন্ধ হলে পুলিশ গিয়ে যান চলাচল স্বাভাবিক করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা জানান, সড়ক দুর্ঘটনায় সজীব মৃধা (১৭) ও আশিক মৃধা (১৮) নামে দুই তরুণ নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চরমথুরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দুই তরুণ তারাবির নামাজ পড়ে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিল। সম্প্রতি উদ্বোধন হওয়া আধুনিক ফরিদগঞ্জ মডেল মসজিদে প্রথম তারাবি আদায় করতে উপজেলা সদরে আসে দুই বন্ধু। নামাজ শেষে বাড়ি ফেরার পথে চরমথুরা পাটওয়ারী বাড়ির সামনে এলে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা লাগে। এতে উভয়েই মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে। ঘটনাস্থলেই সজীব মৃধা এবং গুরুতর আহতাবস্থায় চাঁদপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পর আশিক মৃধাও মারা যায়। নিহত সজীব মৃধা চরমথুরা গ্রামের নান্নু মৃধার ছেলে এবং আশিক মৃধা একই বাড়ির জসিম মৃধার ছেলে। ফরিদগঞ্জ থানার ওসি আবদুল মান্নান জানিয়েছেন, উভয় পরিবার ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করতে অতিরিক্ত জেলা প্রশাসকের অনুমতি নেয়ায় তাদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।
ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা জানান, খুলনা-ঢাকা মহাসড়কের ফকিরহাটের টাউন-নওয়াপাড়া সংলগ্ন এলাকায় দাঁড়িয়ে থাকা পাথরভর্তি ট্রাকের সাথে মোল্লাহাটের দিক থেকে আসা পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নিহত হয়েছেন। গতকাল বেলা ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মোল্লাহাটগামী পিকআপ ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা ড্রাম ট্রাককে সামনে থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই পিকআপ ভ্যান চালক মোহাম্মদ সুমন (৪০) নিহত হন। নিহত সুমন মুন্সীগঞ্জের চাকিদা গ্রামের মোকলেসুর রহমানের ছেলে।
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, শ্রীমঙ্গলে পণ্যবাহী কাভার্ডভ্যানের ধাক্কায় সুমন রায় (২৬) নামের এক পথচারী নিহত হয়েছেন। গতকাল বেলা ১টার দিকে শহরের হবিগঞ্জ রোডস্থ র‌্যাব-৯ ক্যাম্পসংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সুমন সন্ধানী আবাসিক এলাকার রাধাচরণ রায়ের ছেলে বলে জানা গেছে। শ্রীমঙ্গল থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, গাড়িটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে।
মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশের তেতৈতলা এলাকায় সড়ক দুর্ঘটনায় এক কাভার্ডভ্যান চালক নিহত হয়েছেন। নিহত চালক আবদুল মোতালেব (৫০) ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার পাইপুরা গ্রামের আবদুল গফুরের ছেলে। গজারিয়া ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাশেদুল ইসলাম জানান, গতকাল ভোর পৌনে ৫টার দিকে ঢাকা থেকে চট্টগ্রামগামী কাভার্ডভ্যানটি তেতৈতলা মা ফিলিং স্টেশনের সামনে এলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে সামনের একটি গাড়িতে ধাক্কা খায়। এতে কাভার্ডভ্যানটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং চালক নিহত হন।
ধামরাই (ঢাকা) সংবাদদাতা জানান, ধামরাইয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক (২৫) নিহত হয়েছেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের শ্রীরামপুর বাসস্ট্যান্ডের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল চালকের পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে।
গুরুদাসপুর (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের গুরুদাসপুরে এক বাসের ধাক্কায় নাজমা বেগম (৫১) নামে এক নারী নিহত হয়েছেন। গতকাল দুপুরে গুরুদাসপুর উপজেলার হাজিরহাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত নাজমা বেগম গুরুদাসপুর উপজেলার বামনকোলা গ্রামের সাইদুল খাঁর স্ত্রী। বনপাড়া হাইওয়ে থানার ওসি হাবিবুর রহমান জানান, বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের হাজিরহাট এলাকায় সড়ক পার হচ্ছিলেন নাজমা বেগম। এ সময় রাজশাহী থেকে ঢাকাগামী একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই নাজমা বেগম মারা যান। পরে বাস থামিয়ে চালক ও তার সহকারী পালিয়ে যায়। এ ঘটনায় একটি মামলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের।

সকল