২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রমজানকে স্বাগত জানিয়ে বিভিন্ন সংগঠনের র‌্যালি

-

পবিত্র রমজানকে স্বাগত জানিয়ে র‌্যালি ও সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন। এসব কর্মসূচি থেকে নেতারা রমজানে অশ্লীলতা বেহয়পনাসহ সব ধরনের গুনাহ ছেড়ে দিয়ে ভালো কাজে নিয়োজিত করা এবং ফরজ ইবাদতের পাশাপাশি বেশি বেশি কুরআন তেলাওয়াতসহ নফল ইবাদত পালনের আহ্বান জানিয়েছেন। একইসাথে ব্যবসায়ী ও সরকারকে দ্রব্যমূল্য কমানোর আহ্বান জানিয়েছেন নেতারা।
বাংলাদেশ খেলাফত মজলিস : দলটির আমির শায়খুল হাদিস আল্লামা ইসমাঈল নূরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ এক যৌথ বিবৃতিতে বিশ্ববাসীকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, বিশ্বের বিভিন্ন দেশে রমজান উপলক্ষে জিনিসপত্রের দাম কমানো হলেও বাংলাদেশে এর ব্যতিক্রম। চাল, ডাল, তেল, শাক সবজিসহ সব পণ্যের দাম আকাশচুম্বী যা সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। মানুষের অনেক কষ্ট হচ্ছে। এভাবে মানুষকে কষ্ট দেয়া অন্যায়। সুতরাং ব্যবসায়ী ভাইদের বলব রমজানের সম্মানার্থে জিনিসপত্রের দাম কমান। আল্লাহ আপনাদের ব্যবসায় অধিক পরিমাণে বরকত দেবেন। নেতৃদ্বয় সরকারকেও বাজার নিয়ন্ত্রণে কার্যকরী ভূমিকা নেয়ার আহ্বান জানান। নেতৃদ্বয় রমজানের মধ্যে সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ আলেম-ওলামাদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।
খেলাফত মজলিস : সংগঠনের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন বলেছেন, সরকার ব্যবসায়ী ও মজুদদারদের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। খেটে খাওয়া ও নিম্নবিত্ত মানুষের ব্যয়ের তুলনায় আয় বৃদ্ধি না পাওয়ায় সিয়াম সাধনায় তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। অবিলম্বে সরকারকে দ্রব্যমূল ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে।
গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণ শাখার উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে ও মহানগরী দক্ষিণ সাধারণ সম্পাদক আবুল হোসাইনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক আবদুল জলিল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, যুববিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন প্রমুখ।
সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল মাহে রমজানকে স্বাগত জানিয়ে ও রমজানের পবিত্রতা রক্ষার বিভিন্ন দাবি নিয়ে বায়তুল মোকাররম উত্তর গেট থেকে পল্টন মোড় হয়ে বিজয়নগর মোড়ে এসে শেষ হয়।
ইসলামী আন্দোলন : সংগঠনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, পবিত্র মাহে রমজান আত্মশুদ্ধি, সাম্য, সহমর্মিতা ও মানবীয় গুণাবলী সৃষ্টির আহ্বান নিয়েই রহমত, মাগফিরাত ও নাজাতের মাস পবিত্র রমজান মুসলিম উম্মাহর দ্বারপ্রান্তে হাজির। রমজান মাস পাওয়ার পরও যারা নিজের গুনাহ মাফ করিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারেনি, তাদেরকে আল্লাহর হাবিব সা: অভিশপ্ত করেছেন।
গতকাল বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের আনুষ্ঠানিক উদ্বোধনী আলোচনায় তিনি এ কথা বলেন। এ দিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশব্যাপী থানায় থানায় মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে স্বাগত মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
ইসলামী ঐক্য আন্দোলন : কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমির অধ্যাপক মাওলানা এরশাদ উল্যাহ ভূঁইয়া বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে সরকার ব্যর্থ হওয়ার ফলে জনগণ হাঁপিয়ে বেড়াচ্ছে। লাগাম টেনে ধরার মতো কেউ আছে বলে মনে হচ্ছে না। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও দেশের অর্থনীতি চালাবার চাবিকাঠি ব্যবসায়ী সিন্ডিকেট, মজুদদার ও মুনাফাখোরের কাছে। সরকার যেন এদের কাছে জিম্মি হয়ে পড়েছে।
গতকালজাতীয় প্রেস ক্লাবের সামনে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মোস্তফা তারেকুল হাসান। সভাপতিত্ব করেন ঢাকা মহানগরীর আমির মোস্তফা বশীরুল হাসান। আরো বক্তৃতা করেন, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমাদ, ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মো: আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক মাওলানা হজরত আলী প্রমুখ।


আরো সংবাদ



premium cement