২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

পাঁচ জেলায় ৭ জন নিহত

-


বগুড়া সদর, ফরিদপুরের নগরকান্দা, খাগড়াছড়ির মাটিরাঙ্গা, নওগাঁর আত্রাই ও চট্টগ্রামের সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় গতকাল সাতজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অটোভ্যানচালক, যাত্রী, মোটরসাইকেলচালক, শিশু শিক্ষার্থী ও পথচারী রয়েছে। এসব দুর্ঘটনায় আরো ছয়জন আহত হন।
বগুড়া অফিস জানায়, সদর উপজেলায় ট্রাকের নিচে চাপা পড়ে সিএনজিচালিত অটোরিকশার চালকসহ দুইজন নিহত ও আরো তিনজন আহত হয়েছেন। গতকাল সকালে নওগঁা-বগুড়া আঞ্চলিক মহাসড়কের উপজেলার এরুলিয়ার হাটখোলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সিএনজিচালক কাহালু উপজেলার মুরইল গ্রামের লিটন মিয়া (৪০) এবং সিএনজিযাত্রী দুর্গাহাটা গ্রামের জাকারিয়া (১৮)। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। আহতরা হলেন- কাহালু উপজেলার শিকড় গ্রামের ওয়াহেদ আলীর ছেলে সাজু মিয়া (৩০), সদর উপজেলার সেতাবপুর গ্রামের রবিউল ইসলামের স্ত্রী মনিরা (৪০) ও অজ্ঞাত এক নারী (৫০)। বগুড়া সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, ট্রাকটি দুপচাঁচিয়া থেকে শহরের দিকে যওয়ার সময় বিপরীত দিক থেকে আসা নওগাঁগামী অটোরিকশাকে ওভারটেক করতে গিয়ে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে গেলে চালকসহ পাঁচজন আহত হন। তাদেরকে শজিমেক হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় লিটন ও জাকারিয়ার মৃত্যু হয়। ট্রাকটি জব্দ করা হয়েছে।


ফরিদপুর প্রতিনিধি জানান, ঢাকা-খুলনা মহাসড়কে ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইল্লারমোড় নামক স্থানে যাত্রীবাহী বাসের ধাক্কায় ইজিবাইকের দুইযাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হন আরো তিন যাত্রী। গতকাল বিকেলের এ দুর্ঘটনায় হতাহতদেরকে উদ্ধার করে পাশের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুরে পাঠানো হয়। নিহতরা হলেন- ফরিদপুরের সালথা উপজেলার তুগুলদিয়া গ্রামের মোস্তাক আহম্মদের স্ত্রী মর্জিনা বেগম (৪৫) ও একই গ্রামের মো: আজগরের ছেলে ইসমাইল (৩)। আহতদের নাম-পরিচয় জানা যায়নি।
ভাঙ্গা হাইওয়ে থানার ওসি তৈমুর ইসলাম জানান, ঢাকা-খুলনায় চলাচলরত সেবা গ্রিন লাইন পরিবহনের একটি বাসের সাথে বিপরীতমুখী একটি ইজিবাইকের ধাক্কা লেগে হতাহতের এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত গাড়ি দু’টি উদ্ধার করে ও জব্দ করে।


খাগড়াছড়ি সংবাদদাতা জানান, জেলার মাটিরাঙ্গা উপজেলায় সবজিবাহী পিকআপের নিচে চাপা পড়ে মহারাজ (২৩) নামে মোটরসাইকেলের এক চালক নিহত হয়েছেন। গতকাল সকালে খাগড়াছড়ি-ঢাকা আঞ্চলিক মহাসড়কে মাটিরাঙ্গার যৌথখামার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মহারাজ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের রসুলপুর এলাকার কুদ্দুস মিয়ার ছেলে। তিনি ভাড়ায় মোটরসাইকেল চালাতেন।
প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার সূত্র জানায়, সকালে মহারাজ মোটরসাইকেল নিয়ে গুইমারা যাওয়ার পথে দুর্ঘটনাস্থলে বিপরীত দিক থেকে আসা সবজিবোঝাই পিকআপের নিচে চাপা পড়েন এবং গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
মাটিরাঙ্গা থানার ওসি মোহাম্মদ জাকারিয়া জানান, পিকআপ ও মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে।


আত্রাই (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর আত্রাইয়ে স্কুল থেকে মায়ের সাথে বাড়ি ফেরার পথে ব্যাটারিচালিত অটোভ্যান চাপায় ছয় বছরের শিশু ফাতেমা খাতুন নিহত হয়েছে। গতকাল দুপুরে উপজেলার আত্রাই-ভবানীগঞ্জ সড়কের জাতআমরুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ফাতেমা জাতআমরুল উত্তরপাড়া গ্রামের উজ্জ্বল হোসেনের মেয়ে এবং আহসানগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণীর ছাত্রী।
স্থানীয়রা জানান, দুপুরে ফাতেমা স্কুল থেকে তার মায়ের সাথে বাড়ি ফিরছিল। ঘটনাস্থলে তারা রাস্তা পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি টিনবোঝাই ভ্যান ফাতেমাকে চাপা দেয়। এতে ফাতেমা গুরুতর আহত হলে তাকে দ্রুত আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
আত্রাই থানার ওসি তারেকুর রহমান জানান, দুর্ঘটনার পর স্থানীয়রা ভ্যানটি আটক করে পুলিশে দেয়। এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।


সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের সীতাকুণ্ডে মাইক্রোবাসের ধাক্কায় মিল্টন নাথ (৩৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। গতকাল দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাঁশবাড়িয়া চম্পা স্টিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত মিল্টন নাথ সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া আবু কোম্পানির বাড়ি এলাকার অরবিন্দ নাথের ছেলে।
নিহতের পরিবারের বরাতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আশেক জানান, বাঁশবাড়িয়া এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় একটি দ্রুতগতির মাইক্রোবাসের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 


আরো সংবাদ



premium cement

সকল