২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

দেশ বাঁচাতে এই গণবিরোধী সরকার বিদায়ের কোনো বিকল্প নেই : ড. মোশাররফ

ঢাকাস্থ হোমনা জাতীয়তাবাদী ফোরামের আলোচনা সভায় বক্তব্য রাখছেন ড. খন্দকার মোশাররফ হোসেন : নয়া দিগন্ত -


‘দেশ বাঁচাতে এই গণবিরোধী সরকারকে বিদায়ের কোনো বিকল্প নেই’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য, বীর মুক্তিযোদ্ধা ড. খন্দকার মোশাররফ হোসেন।
তিনি বলেন, বর্তমান সরকার নজিরবিহীন দুর্নীতি, টাকা পাচার, লুটপাট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। তারা কখনো জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেবে না। আওয়ামী লীগ ফন্দিফিকির করে আবারো ক্ষমতায় থাকতে চায়।
ড. মোশাররফ গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে শ্রমিক দলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও হোমনা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মরহুম এ কে এম ফজলুল হক মোল্লার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করছিলেন। ঢাকায় হোমনা জাতীয়তাবাদী ফোরাম এই দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে।
বিএনপির নীতিনির্ধারক নেতা ড. মোশাররফ বলেন, বিএনপিকে বাইরে রেখে আবারো ভোট ডাকাতির নির্বাচন করার জন্য সরকার নানা ষড়যন্ত্র ছলচাতুরী করছে। তিনি দৃঢ়তার সাথে বলেন, আগামী নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকার ও নতুন ইসির অধীনে। বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে, তবে এই সরকারের অধীনে নয়। কারণ এই সরকার নির্বাচনী ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে।


ড. মোশাররফ বলেন, সরকারের সীমাহীন দুর্নীতি, সিন্ডিকেট ও অব্যবস্থাপনার কারণে দ্রব্যমূল্য আকাশছোঁয়া, দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা। দুই দিন পরেই পবিত্র রমজান। অগ্নিমূল্যে মাছ, গরুর গোশত, মুরগি, ডিম, তরিতরকারি কেনার সামর্থ্য মানুষের নেই। মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও খেটে খাওয়া মানুষগুলো কী খেয়ে রোজা রাখবে, ভেবে অস্থির। দ্রব্যমূল্য হ্রাস করতে সরকারের কোনো মাথাব্যথা নেই। জনগণের ভোটে ক্ষমতায় আসেনি বলে সরকারের কোনো দায়দায়িত্ব নেই, মায়াদয়া নেই।
তিনি বলেন, বিএনপি নেতা ফজলুল হক মোল্লা ছিলেন, জাতীয়তাবাদী আদর্শের লড়াকু সৈনিক এবং তৃণমূলের একজন দক্ষ সংগঠক ও বিশিষ্ট সমাজসেবী। আজকের দেশরক্ষার এই চলমান আন্দোলনে তার বড়ই প্রয়োজন ছিল। ফজলুল হক মোল্লার রেখে যাওয়া আদর্শ অনুসরণ করে এই প্রজন্মের কর্মীদের সুসংগঠিত হয়ে আন্দোলনকে বেগবান করতে হবে।
ড. মোশাররফ এই জালেম সরকারকে বিদায় করে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার আন্দোলনকে সফল করতে সবাইকে শপথ নেয়ার জন্য উদাত্ত আহ্বান জানান।
আয়োজক সংগঠনের সভাপতি জাকির হাসানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশেষ অতিথি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন, কেন্দ্রীয় শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নাসিম ও সহ-সাধারণ সম্পাদক মিঞা মো: মিজানুর রহমান।

 


আরো সংবাদ



premium cement