১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কর্মীদের ঘুম দিবসের ছুটি

-

বিশ্ব ঘুম দিবস উপলক্ষে গত ১৭ মার্চ কর্মীদের ঐচ্ছিক ছুটি দিয়েছে ভারতের কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুর একটি কোম্পানি। প্রতিষ্ঠানটির মতে, এর মাধ্যমে তাদের কর্মীরা যথাযথ বিশ্রাম নিতে পারবেন। সুস্থ থাকার উপায়গুলো অনুশীলন করতে পারবে।
প্রতিষ্ঠানটির নাম ওয়েকফিট সল্যুশনস। এটি মূলত ঘুমানোর বিভিন্ন উপকরণ (ম্যাট্রেস, বালিশ ইত্যাদি) বিক্রির একটি প্রতিষ্ঠান। সাম্প্রতিক সময় ঘর সাজানোর উপকরণ বিক্রি করে জনপ্রিয়তা পেয়েছে ওয়েকফিট।
সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, বেঙ্গালুরু-ভিত্তিক ওয়েকফিট নামের স্টার্ট-আপ কোম্পানির পক্ষ থেকে একটি ই-মেইল করে জানানো হয়, ‘আমরা ঘোষণা করতে পেরে রোমাঞ্চিত যে ওয়েকফিট তার সব কর্মীদের নিয়ে ১৭ মার্চ আন্তর্জাতিক ঘুম দিবস উদযাপন করবে। এ ছাড়াও প্রতিষ্ঠানটি লিংকডইনে একটি পোস্ট দিয়েছে। পরে সেই পোস্টের স্ক্রিনশট প্রতিষ্ঠানের সব কর্মীকে মেইল করে দেয়া হয়েছে। শুধু তা-ই নয়, গত বছরের মে মাসে, ‘রাইট টু ন্যাপ নীতি’ ১৭ মার্চ ঘোষণা করে ওই কোম্পানি। এ নীতিতে কর্মীরা তাদের কাজের সময় ৩০ মিনিট ঘুমানোর সময় পাবে।
ওয়েকফিটের প্রধান চৈতন্য রামালিঙ্গগৌড়া জানান, তাদের সংস্থা কর্মীদের ঘুমের জন্য বেলা ২টা থেকে আড়াইটা নির্ধারণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement