১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

আইনজীবীসহ নিহত ৮

-


লক্ষ্মীপুরে পিকআপচালক ও সহকারী এবং যশোরে এক আইনজীবীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল আটজন নিহত হয়েছেন। এ ছাড়া দিনাজপুরে এক প্রাইভেট কার যাত্রী স্বামী-স্ত্রীসহ অন্যান্য সড়ক দুর্ঘটনায় আহত হন অন্তত ১৯ জন।
লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের লক্ষ্মীপুর-রামগতি সড়কে গতকাল বিকেলে ইটবোঝাই একটি পিকআপ উল্টে গেলে পিকআপের চালক ও সহকারী নিহত হয়েছেন। নিহত চালক নুরনবী (৩০) ভবানীগঞ্জ ইউনিয়নের পশ্চিম চরমনসা গ্রামের শাহ আলমের ছেলে এবং নিহত সহকারী সিরাজ (৩৫) একই এলাকার রফিকুল ইসলামের ছেলে।


পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ইটবোঝাই পিকআপটি ভবানীগঞ্জের মিয়ারবেড়ি এলাকা থেকে লক্ষ্মীপুরের দিকে আসার পথে দ্রুতগতির একটি অটোরিকশাকে সাইড দিতে গিয়ে নিজেই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে পিকআপচালক নুরনবী ঘটনাস্থলেই মারা যান। পিকআপের সহকারী সিরাজকে গুরুতর অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান।
সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) আল-আমিন জানান, লাশ সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। পরিবারের সাথে কথা বলে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।


যশোর অফিস জানায়, জেলার মনিরামপুরে ট্রাকের সাথে ধাক্কা লেগে বিধান চন্দ রায় (৫৮) নামে মাইক্রো বাসযাত্রী এক আইনজীবী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন মাইক্রো বাসের আরেক আইনজীবীসহ পাঁঁচজন। গতকাল সকালে যশোর-চুকনগর মহাসড়কের ছাতিয়ানতলায় দুর্ঘটনা ঘটে। নিহত বিধান চন্দ্র রায় বাগেরহাটের কচুয়া উপজেলার নরেন্দ্রপুর গ্রামের মৃত মনোরঞ্জন রায়ের ছেলে এবং ঝিনাইদহ আদালতের আইনজীবী ছিলেন। আহতরা হলেন- খুলনা মহানগরের শেখপাড়ার বানিয়া খামার এলাকার গোলাম নবীর ছেলে আইনজীবী এম এম জোয়ার্দ্দার ও তার তিন বোন হোসনে আরা বেগম (৫৪), শওকত আরা জোয়ার্দ্দার (৫০) ও জেলি জোয়ার্দ্দার (৫৭) এবং মাইক্রো বাস চালক মনিরামপুর উপজেলার পারখাজুরা গ্রামের ইসমাইল হোসেনের ছেলে লিটন হোসেন (৪৮)। তাদেরকে উদ্ধার করে মনিরামপুর হাসপাতালে নেয়া হয়। ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। আহত এম এম জোয়ার্দ্দার বলেন, বিপরীত দিক থেকে আসা একটি ট্রাককে ওভারটেক করতে গেলে তাদের মাইক্রো বাসের সাথে ধাক্কা লেগে দুর্ঘটনায় পড়েন তারা। মনিরামপুর থানার ওসি শেখ মনিরুজ্জামান বলেন, দুর্ঘটনাকবলিত মাইক্রো বাস ও ট্রাক পুলিশি হেফাজতে নেয়া হয়েছে।


উজিরপুর (বরিশাল) সংবাদদাতা জানান, বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার ইচলাদী বাসস্ট্যান্ড এলাকায় গতকাল সকালে যাত্রীবাহী বাস, প্রাইভেট কার, মাহিন্দ্র ও ট্রলির চতুর্মুখী সংঘর্ষে বাচ্চু সিকদার (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরো ১১ জন। নিহত বাচ্চু সিকদার উপজেলার বরাকোঠা ইউনিয়নের লস্করপুর গ্রামের ইউছুব সিকদারের ছেলে। স্থানীয়দের বরাত দিয়ে উজিপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুজ্জামান জানান, মহাসড়কের ইচলাদী বাসস্ট্যান্ড এলাকায় থেমে থাকা বিএমএফ পরিবহনের একটি বাসের পেছনে একটি প্রাইভেট কার দাঁড়িয়েছিল। এ সময় বরিশাল থেকে আসা পয়সারহাটগামী যাত্রীবাহী একটি বাস ছুটে এসে পেছন থেকে প্রাইভেট কারকে ধাক্কা দেয়। এতে প্রাইভেট কারটি গিয়ে লাগে বিএমএফ পরিবহনের গায়ে। এতে বিএমএফ পরিবহনটি ডান পাশে থাকা ইটবোঝাই ট্রলিকে ধাক্কা দিলে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বরিশালগামী মাহিন্দ্রের ওপর গিয়ে পড়ে। মুহূর্তের মধ্যে ঘটে যাওয়া চতুর্মুখী দুর্ঘটনায় আহত ১২ জনকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বাচ্চু সিকদার মারা যান।


টাঙ্গাইল প্রতিনিধি জানান, জেলার কালিহাতীতে কাভার্ডভ্যানচাপায় আবদুল হালিম ফকির (৬০) নামের এক ইজিবাইক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরো একজন। গতকাল সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের যোকারচর বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুল হালিম উপজেলার যোকারচর এলাকার মৃত আহমদ ফকিরের ছেলে। আহত জাহিদুল ইসলামকে (২৩) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।


স্থানীয়দের বরাত দিয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি (তদন্ত) মুহাম্মদ শাহিদুল ইসলাম জানান, যোকারচর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকাগামী ফলভর্তি একটি কাভার্ডভ্যানের এক্সেল ভেঙে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। এতে ভ্যানটি বাসস্ট্যান্ডে যাত্রী নিয়ে দাঁড়িয়ে থাকা একটি ইজিবাইকের ওপর গিয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই ইজিবাইকের এক যাত্রী নিহত হন। আহত হন আরো এক যাত্রী। পরে পুলিশ ঘটনাস্থল থেকে নিহত ও আহতদের উদ্ধার করে। দুর্ঘটনাকবলিত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়েছে। আইনি বিষয় প্রক্রিয়াধীন।
নওগাঁ প্রতিনিধি জানান, জেলার বদলগাছীতে ট্রাকচাপায় রফিকুল ইসলাম (৪৫) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গতকাল সকালে বদলগাছী-জয়পুরহাট আঞ্চলিক সড়কের গোবরচাপা হাটে এ দুর্ঘটনা ঘটে। নিহত রফিকুল উপজেলার পাহাড়পুর ইউনিয়নের গোয়ালভিটা গ্রামের আব্বাসের ছেলে।


স্থানীয়দের বরাত দিয়ে বদলগাছী থানার ওসি আতিয়ার রহমান জানান, মেয়ের বাড়ি থেকে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন রফিকুল ইসলাম। এ সময় বিপরীত দিক থেকে আসা পাথরবোঝাই একটি ট্রাক গোবরচাপা হাটের মোড়ে তার মোটরসাইকেলকে ধাক্কা দিলে তিনি সড়কের ওপর আছড়ে পড়েন। তখন ওই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠিয়েছে।


সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, শহরের বাহিরগোলা রোডের পাঠশালা স্কুলের সামনে সড়ক পার হওয়ায়র সময় গতকাল সকালে দ্রুতগামী অটোরিকশার ধাক্কায় সিফাত রহমান নামে আট বছরের একটি শিশু নিহত হয়েছে। নিহত সিফাত খোকশাবাড়ী গ্রামের আবদুল আল-মামুনের ছেলে ও পাঠশালা স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র ছিল। সিরাজগঞ্জ সদর থানার ওসি হুমায়ুন কবির জানান, সকালে পাঠশালা স্কুলের সামনে রাস্তা পার হওয়ার সময় একটি বেপরোয়া অটোরিকশা সিফাতকে ধাক্কা দিয়ে ফেলে দিলে ঘটনাস্থলেই সে মারা যায়।


শিবচর (মাদারীপুর) সংবাদদাতা জানান, মাদারীপুর জেলার শিবচরে এক্সপ্রেসওয়ের সূর্যনগর বাসস্ট্যান্ড এলাকায় গতকাল সকালে যাত্রীবাহী বাসচাপায় আলফাজ নামে ৯ বছরের এক শিশু নিহত হয়েছে। নিহত আলফাজ ভাঙ্গা উপজেলার ব্রাহ্মণপাড়া গ্রামের আলম খানের ছেলে।
স্থানীয়দের বরাত দিয়ে শিবচর হাইওয়ে পুলিশের ওসি জানান, সকালে বাড়ির পাশের এক্সপ্রেসওয়ে হেঁটে পার হতে গিয়ে খুলনাগামী যাত্রীবাহী বাসটির নিচে চাপা পড়ে আলফাজ। এ দুর্ঘটনার পর স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে ‘স্বাধীন এক্সপ্রেস’ নামের ওই বাসে ভাঙচুর চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


ঘোড়াঘাট (দিনাজপুর) সংবাদদাতা জানান, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলর নুরজাহানপুর সড়কে আলু বোঝাই ট্রাকের সাথে ধাক্কা লেগে প্রাইভেট কারের যাত্রী স্বামী-স্ত্রী গুরুতর আহত হয়েছেন। তাদের নাম মারুফ ও শাহিদা বেগম। মুমূর্ষু অবস্থায় তাদেরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত সোমবার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা প্রাইভেট কারটি সৈয়দপুর যাওয়ার পথে ঘোড়াঘাটের নুরজাহানপুরে দুর্ঘটনায় পড়ে। পুলিশ জানায়, ঘাটক ট্রাকের আঘাতে প্রাইভেট কারের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে। ট্রাক ও ট্রাকচালককে আটকের চেষ্টা করা হচ্ছে।

 

 


আরো সংবাদ



premium cement
চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প

সকল