২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে সঙ্ঘাত সৃষ্টি করছে- বিএনপি

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন এমরান সালেহ প্রিন্স : নয়া দিগন্ত -

বিএনপির কর্মসূচির দিনে আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে পাল্টা কর্মসূচি দিয়ে সঙ্ঘাত সৃষ্টি করছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ অভিযোগ করেন।
প্রিন্স বলেন, গত ৪ ফেব্রুয়ারি সারা দেশে ১০টি বিভাগীয় শহরে সমাবেশ সফল করার মধ্য দিয়ে জনগণ নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবির প্রতি সমর্থন জানিয়েছে।
বিএনপির পক্ষ থেকে সমাবেশে অংশগ্রহণকারী জনসাধারণসহ নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের ধন্যবাদ জানিয়ে প্রিন্স বলেন, দেশের এ চরম দুর্দিনে আমরা সরকারকে দমন-নিপীড়ন করে আন্দোলন নসাৎ করার পথ পরিহার করার আহ্বান জানাচ্ছি। সঙ্ঘাত উসকানির পথ পরিহার করে গণদাবি মেনে নিয়ে পদত্যাগ করে নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের পথ সুগম করার ও জনগণের স্বাধীন ভোটাধিকারের মাধ্যমে জনপ্রতিনিধিত্বশীল সরকার, সংসদ প্রতিষ্ঠার আহ্বান জানাচ্ছি। অন্যথায় গ্রাম, শহরের জনপদে অধিকারহারা, নিরন্ন বুভুক্ষ মানুষের যে পদধ্বনি শোনা যাচ্ছে, তাতে গণ-অভ্যুত্থান অবশ্যম্ভাবী।


তিনি আরো বলেন, গত ৪ ফেব্রুয়ারি বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে হামলাবাজ, মামলাবাজ সরকার ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বরাবরের মতোই বাধা-বিঘœ সৃষ্টি করেছে। কোথাও কোথাও অঘোষিতভাবে পরিবহন বন্ধ করে দিয়েছে। গাড়ির রির্জাভেশন বাতিলসহ যাত্রী পরিবহনের গাড়িতেও নেতাকর্মীদের আসতে দেয়া হয়নি। নেতাকর্মীরা কষ্ট করে হেঁটে, ভ্যানে চড়ে, নৌকায় করে বা অন্য কোনো বিকল্প উপায়ে সমাবেশে যোগ দিয়েছেন।
প্রিন্স বলেন, আওয়ামী লীগ বিএনপির কর্মসূচির দিনে শান্তি সমাবেশের নামে পাল্টা সমাবেশ দিয়ে, সশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে মহড়া দিয়ে অশান্তি সঙ্ঘাত সৃষ্টি করে। এবারো তারা একই পথ অবলম্বন করেছে। বিভিন্ন জায়গায় তারা মহড়া দিয়ে সমাবেশে আসা নেতাকর্মীদের ওপর নির্মম হামলা করেছে, নেতাকর্মীদের আহত করেছে। আইনশৃঙ্খলাবাহিনী হামলাকারীদের গ্রেফতার না করে উল্টো আওয়ামী সন্ত্রাসীদের হামলার শিকার বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার এবং মিথ্যা মামলা দিয়েছে। এমনকি ঘটনাস্থলে ছিলেন না এমন অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে। অবিলম্বে গ্রেফতারকৃত নেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন প্রিন্স।


আরো সংবাদ



premium cement