২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

বিএনপি নেতাসহ নিহত ৯

-

ভোলায় দুই নির্মাণশ্রমিক, ময়মনসিংহের ত্রিশালে ট্রাকের সহকারী ও ভ্যানচালক এবং চুয়াডাঙ্গার জীবননগরে এক ওয়ার্ড বিএনপির সভাপতিসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল ৯ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হন আরো অন্তত ১৫ জন।
ভোলা প্রতিনিধি জানান, জেলা সদরের দক্ষিণ দিঘলদী ইউনিয়নের কাজী বাড়ির সামনে বুধবার শ্রমিকবাহী একটি ট্রলি উল্টে দুই শ্রমিক নিহত ও ১৩ জন আহত হয়েছেন। নিহতরা হলেন- ভোলার দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের ফখরুল (৩০) ও মহসিন (২৫)। দুর্ঘটনার পর তাদেরকে ঢাকায় নেয়ার পথে রাতে তারা মারা যান।
স্থানীয়দের বরাত দিয়ে বাংলাবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ফরিদ শেখ জানান, বটতলা খাল এলাকায় একটি জাহাজ থেকে মালামাল নামানোর জন্য শ্রমিকদের নিয়ে যাচ্ছিল ট্রলিটি। ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে সেটি উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। স্থানীয়রা তাদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে সাতজনকে বরিশালে পাঠানো হয়। পরে বরিশাল থেকে পাঁচজনকে আরো উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে মাওয়া ঘাট এলাকায় দুই শ্রমিক মারা যান।
ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার বৈলরে বিকল হয়ে থাকা বালুবোঝাই ট্রাকের পেছনে গতকাল ভোরে ঢাকাগামী আরেক ট্রাকের ধাক্কা লেগে দুইজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন ট্রাকচালকের সহকারী। তার বিস্তারিত পরিচয় জানা যায়নি। অপরজন ভ্যানচালক মিলন মিয়া (২৪)। তিনি ত্রিশাল উপজেলার ধানীখলা গ্রামের জিন্নাহ মিয়ার ছেলে।
ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন জানান, বিকল হয়ে থাকা ট্রাকের পেছনে অপর ট্রাকটি ধাক্কা দিয়ে সেটি চলন্ত আরেকটি ভ্যানকেও চাপা দেয়। এতে ভ্যানচালক ও ধাক্কা দেয়া ট্রাকের সহকারী ঘটনাস্থলেই মারা যান। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার ও ট্রাক দু’টি জব্দ করা হয়েছে।
জীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গার জীবননগরে পাওয়ার টিলারের চাকায় পিষ্ট হয়ে ছানোয়ার হোসেন (৪৫) নামে এক বিএনপি নেতা নিহত হয়েছেন। গতকাল দুপুরে জীবননগর-দর্শনা সড়কের মনোহরপুর শিমুলতলা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ছানোয়ার জীবননগর উপজেলার কালা গ্রামের বাসিন্দা এবং মনোহরপুর ইউনিয়ন ওয়ার্ড বিএনপির সভাপতি ছিলেন। পেশায় তিনি একজন গরু ব্যবসায়ী।
প্রত্যক্ষদর্শীরা জানান, পাওয়ার টিলারে করে গরু নিয়ে দুপুরে তিনি ও তার সহযোগীরা শিয়ালমারি পশুহাটে যাচ্ছিলেন। পথে শিমুলতলা এলাকায় দর্শনার দিক থেকে আসা একটি ইঞ্জিন চালিত ভ্যানের (আলমসাধুর) ধাক্কায় ছানোয়ার পাওয়ার টিলার থেকে ছিটকে সড়কের ওপর পড়ে যান। এ সময় ওই টিলারের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। জীবননগর থানার ওসি আবদুল খালেক বলেন, ছানোয়ারের পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়া লাশ হস্তান্তর করা হয়েছে।
গোপালগঞ্জ প্রতিনিধি জানান, জেলার কাশিয়ানী উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় শান্ত আহমেদ নামে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। এ দুর্ঘটনায় শামিমুল সাকিব (১৭) নামে তার এক বন্ধুও আহত হয়। গত বুধবার রাতে উপজেলার ভাটিয়াপাড়া-নড়াইল সড়কের মধুমতি সেতুর টোল প্লাজার কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত শান্ত নড়াইল সদর উপজেলার রঘুনাথপুর গ্রামের সিদ্দিক আহমেদের ছেলে।
কাশিয়ানী থানার উপপরিদর্শক (এসআই) রাজীব সরকার বলেন, ওই দুই বন্ধু একই মোটরসাইকেলে নড়াইল থেকে গোপালগঞ্জের দিকে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে সামনের একটি চলন্ত ট্রাকের পেছনে ধাক্কা মারে। গুরুতর অবস্থায় দুই বন্ধুকে কাশিয়ানীর ভাটিয়াপাড়া এসবি মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শান্তকে মৃত ঘোষণা করেন।
দিনাজপুর প্রতিনিধি জানান, জেলার পার্বতীপুরে বাসের ধাক্কায় আশিক ইসলাম (২০) নামে মোটরসাইকেল আরোহী এক কলেজছাত্র নিহত হয়েছেন। গতকাল সকালে পার্বতীপুর-দিনাজপুর মহাসড়কের টিকিয়াপাড়া মোড় সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আশিক পার্বতীপুর আদর্শ কলেজের একাদশ শ্রেণীর ছাত্র এবং মনমথপুর ইউনিয়নের পশ্চিম রাজাবাসর (পলিপাড়া) গ্রামের শাহিনুর আলমের ছেলে।
পার্বতীপুর মডেল থানার ওসি আবুল হাসনাত খান জানান, আশিক মোটরসাইকেলে বাড়ি যাওয়ার পথে ঘটনাস্থলে পার্বতীপুরগামী একটি বাসের সাথে ধাক্কা খায়। মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত আশিককে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ওসি আরো জানান, আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
ফেনী অফিস জানায়, নাতনীর জন্য চিপস কিনে বাড়ি ফেরার পথে পিকআপভ্যানের ধাক্কায় মোহাম্মদ মোস্তফা (৭০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল দুপুরে ফেনী সদর উপজেলার গোবিন্দপুর এলাকার ফেনী-সোনাগাজী আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোস্তফা একই এলাকার মৃত খায়েজ আহম্মদের ছেলে।
স্থানীয়দের বরাত দিয়ে ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন জানান, ওই ব্যক্তি নাতনির আবদার রক্ষা করতে চিপস কিনতে রাস্তা পার হয়ে বাড়ির পাশের দোকানে যান। ফেরার পথে দ্রুত ছুটে আসা একটি পিকআপভ্যানের ধাক্কায় গুরুতর আহত হলে তাকে আশঙ্কাজনক অবস্থায় তাকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মোহাম্মদ মোস্তফাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
পলাশবাড়ী (গাইবান্ধা) সংবাদদাতা জানান, গাইবান্ধার সাদুল্লাপুরে ডাম্প ট্রাকের ধাক্কায় শাকিল মিয়া (১৮) নামে এক ট্রলিচালক নিহত হয়েছেন। গতকাল দুপুরে গাইবান্ধা-সাদুল্লাপুর সড়কের শাহানা ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শাকিল উপজেলার বনগ্রাম ইউনিয়নের দক্ষিণ কাজীবাড়ী গ্রামের জলিল মিয়ার ছেলে।
স্থানীয়রা জানান, কাঠবোঝাই শ্যালোইঞ্জিনচালিত ট্রলি চালিয়ে গাইবান্ধার দিকে যাওয়ার পথে পেছন থেকে একটি ডাম্প ট্রাক শাকিলের ট্রলিকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাকিলকে মৃত ঘোষণা করেন। সাদুল্লাপুর থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, ডাম্প ট্রাকটি আটকের চেষ্টা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement

সকল