২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

সাবেক সেনাসদস্যসহ নিহত ৬

-


ঝালকাঠির রাজাপুরে সাবেক সেনাসদস্যসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল ছয়জন নিহত হয়েছেন। এ ছাড়া জয়পুরহাটের পাঁচবিবিতে গরু বোঝাই ভটভটির ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী গুরুতর আহত হয়ে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
রাজাপুর (ঝালকাঠি) সংবাদদাতা জানান, জেলার রাজাপুর উপজেলায় কাভার্ড ভ্যানের ধাক্কায় সাবেক সেনাসদস্যসহ মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। গত শুক্রবার রাতে উপজেলার নৈকাঠি (পালবাড়ি) এলাকায় ঝালকাঠি-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, উপজেলার সদর ইউনিয়নের আঙ্গারিয়া গ্রামের সাবেক সেনাসদস্য আনোয়ার তালুকদার শাহিন (৫৬) ও একই ইউনিয়নের পূর্ব রাজাপুর গ্রামের আলী হায়দার হোসেন মহারাজ (৫৩) । স্থানীয়দের বরাত দিয়ে রাজাপুর থানা সূত্র জানায়, গ্যাস সিলিন্ডারবাহী একটি কাভার্ড ভ্যান বরিশালের দিকে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের ধাক্কা লাগে। এ ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে থানা-পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।


শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পিকআপের ধাক্কায় সিএনজি চালকসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় সিএনজির আরো এক যাত্রী আহত হন। গতকাল দুপুরে ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের শহরতলীর সকিনা সিএনজি স্টেশনের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- শহরের সাগরদীঘি সড়কের জমজম ফার্মেসির স্বত্বাধিকারী ও উপজেলার ভূনবীর এলাকার দুদুু মিয়ার ছেলে সালেহ উদ্দিন (৩৫) ও শাসন গ্রামের রমজান আলীর ছেলে আলী আকবর (৩৪)।


শ্রীমঙ্গল হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই রাকিব-বিন ইসলাম নয়া দিগন্তকে জানান, ভূনবীর থেকে আসা শ্রীমঙ্গলগামী অটোরিকশাটি ঘটনাস্থলে বিপরীত দিক থেকে আসা পিকআপের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা অটোরিকশার চালকসহ গুরুতর আহত তিনজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে গুরুতর আহত দু’জনকে মৌলভীবাজার পাঠিয়ে দেয়া হয়। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় তাদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সিলেটে নেয়ার পথে তাদের মৃত্যু হয় বলে নিহতের স্বজনরা জানান।


গাজীপুর প্রতিনিধি জানান, পৌর শহরের রাজেন্দ্রপুর এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে রাজন মিয়া (২১) নামে এক ট্রাকের হেলপার নিহত ও চালক আহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
গাজীপুর মেট্রোপলিটন সদর থানার উপপরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম জানান, পাইপ ও মিক্সার মেশিনবাহী একটি ট্রাক ময়মনসিংহের দিকে যাওয়ার পথে রাজেন্দ্রপুর ইউটার্ন মোড় এলাকায় হঠাৎ ট্রাকের চাকা ফেটে যায়। এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে পেছন থেকে অপর একটি মালবাহী ট্রাক ওই মিক্সারবাহী ট্রাককে ধাক্কা দেয়। এতে পেছনের ট্রাকের হেলপার ছিটকে পড়ে গিয়ে ঘটনাস্থলেই নিহত ও চালক আহত হন। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে এবং শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। দুর্ঘটনাকবলিত ট্রাক দু’টি জব্দ করা হয়েছে।


কর্ণফুলী (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের আনোয়ারায় সড়ক দুর্ঘটনায় জমির উদ্দিন (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল ভোরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে তিনি মারা যান। এর আগে শুক্রবার রাতে উপজেলার বরুমছড়া সড়কে তিনি গুরুতর আহত হলে তাকে চমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। নিহত জমির উদ্দিন বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ বটতলা এলাকার বহদ্দার বাড়ির জেবল হোসেনের ছেলে। তিনি কেইপিজেডের একটি কারখানায় চাকরি করতেন।

স্থানীয়রা জানান, রাতে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন জমির উদ্দিন। লবণবাহী যান চলাচলের কারণে সড়কপথ পিচ্ছিল থাকায় ঘটনাস্থলে তিনি মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান। গুরুতর অবস্থায় স্থানীয়রা তাকে চমেক হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে মারা যান তিনি। আনোয়ারা থানার ওসি মীর্জা মুহাম্মদ হাছান জানান, দুর্ঘটনাকবলিত মোটরসাইকেলটিকে জব্দ করা হয়েছে। এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।


পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা জানান, জয়পুরহাটের পাঁচবিবিতে গরু বোঝাই ভটভটির ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী গুরুতর আহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার নন্দইল গ্রামে এ দুর্ঘটনা ঘটে। তাদের জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন উপজেলার নন্দইল গ্রামের আনারুল ইসলামের ছেলে আমিনুল ইসলাম ওরফে পাইয়া (৩০) এবং একই গ্রামের নজরুল ইসলামের নাতি আব্দুল লতিফ (২৮)।


প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পাঁচবিবি থানার পুলিশ পরিদর্শক (ওসি) জাহিদুল হক জানান, সীমান্তবর্তী হাটখোলা বাজার থেকে গরু বোঝাই ভটভটিটি জয়পুরহাটের দিকে যাওয়ার পথে ঘটনাস্থলে একটি মোটরসাইকেলকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা আহত মোটরসাইকেল আরোহীদের উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে নিয়ে যায়।

 


আরো সংবাদ



premium cement