২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`
রাজউকের প্লট বরাদ্দ

আবাসিক ও বাণিজ্যিক প্লট বরাদ্দে সঠিক ব্যবস্থাপনা গ্রহণের সুপারিশ

-

অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় ঢাকা শহরের রাজউকের প্লট বরাদ্দে বসবাসযোগ্য আধুনিক মানের আবাসিক ও বাণিজ্যিক প্লট বরাদ্দের সঠিক ব্যবস্থাপনা গ্রহণের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মো: আব্দুস শহীদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় পাশাপাশি প্লট বরাদ্দ ও ফ্ল্যাট বরাদ্দের সময়সীমা কমিয়ে আনার বিষয়ে যথাযথ প্রক্রিয়া অবলম্বনের সুপারিশ করা হয়।
কমিটি সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, ওয়াসিকা আয়শা খান ও খাদিজাতুল আনোয়ার সভায় অংশগ্রহণ করেন।
সভায় স্থানীয় সরকার বিভাগ সংক্রান্ত অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১৮তম গৃহীত সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি এবং স্থানীয় সরকার বিভাগের আওতাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের চলমান প্রকল্প, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনস্থ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ এবং জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চলমান প্রকল্পগুলোর ওপর বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন প্রকল্পের কাজ বাস্তবায়নের ক্ষেত্রে হাটবাজার, মসজিদ, মন্দির, রাস্তাঘাট নির্মাণের সময় পানি নিষ্কাশনের সুবিধার্থে যথাযথভাবে ড্রেনেজ ব্যবস্থা রাখার নির্দেশনা দেয়া হয়। অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে বেশি সর্তক থাকার পরামর্শ দেয়া হয়। এ ছাড়া বিভিন্ন উপজেলা পর্যায়ে সরবরাহকৃত গভীর নলকূপগুলো সঠিকভাবে বিতরণ ও স্থাপন করা হয়ে থাকলে উপজেলা-ওয়ারী তালিকা আগামী তিন মাসের মধ্যে কমিটিকে অবহিত করার সুপারিশ করা হয়।
সভায় সোনালী ব্যাংক লিমিটেড, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান, ন্যাশনাল ফিন্যান্স লিমিটেড, প্রিমিয়াম লিজিং অ্যান্ড ফিন্যান্স লিমিটেড খেলাপি ঋণের ব্যাপারে আর্থিক অনিয়ম তথ্য যাচাই-বাছাই করে প্রয়োজনীয় সুপারিশসহ মূল কমিটিতে প্রতিবেদন উপস্থাপন করা হয়।
স্থানীয় সরকার বিভাগ এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, আইএমইডির অতিরিক্ত সচিব, রাজউকের চেয়ারম্যান, সংশ্লিষ্ট প্রধান প্রকৌশলী ও বিভিন্ন দফতর সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ


premium cement